বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুর রহস্যজনক আত্মহত্যার প্রতিবাদে মানববন্ধন

0

রিমন পালিত, বান্দরবান ব্যুরো : বান্দরবানে বৌদ্ধ বিহারে চিরকুট লিখে এক বৌদ্ধ ভিক্ষু আত্মহত্যা করেছে। তার রহস্যজনক মৃত্যুর প্রতিবাদে বিশাল মানববন্ধন করেছে বৌদ্ধ সম্প্রদায়ের ভক্তবৃন্দ।

শনিবার (১৩ জুলাই) দুপুরে রোয়াংছড়ি উপজেলার গোধারপাড় এলাকার আর্যগুহা বিহার থেকে পুলিশ ভিক্ষুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

নিহত ভান্তের নাম দীপঙ্কর মহাথের। তিনি আর্যগুহা বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিদিনের ন্যায় শুক্রবার (১২ জুলাই) রাতে বিহারের ভিতর প্রবেশ করে বিহারাধ্যক্ষ দীপংকর মহাথের। পরদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ভান্তে বিহার থেকে বের না হওয়ায় বিহারের অন্যান্যরা ভিতরে প্রবেশ করে ভান্তের ঝুলন্ত মরদেহ দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। এ সময় মরদেহের পাশ থেকে একটি চিরকুট পাওয়া যায়। তবে এটি আত্মহত্যা নাকি অন্য কোনো ঘটনা এ নিয়ে দায়ক দায়িকাদের মধ্যে দেখা দিয়েছে নানা রহস্য।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, আর্য গুহা থেকে বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবন সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ১৩ জুলাই রাত ৮ দিকে বৌদ্ধ ভ্রান্তের আত্মহত্যার প্রতিবাদে বৌদ্ধ সম্প্রদায়ের সকল সকল দায়ক-ধায়িকা ও ভক্তবৃন্দ বান্দরবান প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করে। তারা জানায় পরিকল্পিতভাবে ভান্তকে হত্যা করা হয়েছে। যারা ভান্তেকে হত্যা করেছে তাদের যাতে গ্রেফতার করে সুস্থ তদন্তের মাধ্যমে সঠিক বিচার করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.