মেহেরপুরে আমরা ৯৩ এর উদ্যোগে ইফতার বিতরণ

0

মেহেরপুর প্রতিনিধি : কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে শনিবার বিকালে মেহেরপুরে রমজানুল মোবারক পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে এতিম, দুস্থ ও ছিন্নমুল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা ৯৩ এর এডমিন শরিফুল ইসলামের সভাপতিত্বে ও প্রভাষক, “আমরা ৯৩” এর এডমিন সাংবাদিক রফিকুল আলম বকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মেহেরপুর সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের সভাপতি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক হাসানুজ্জামান মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুজিবনগর খবর এর উপদেষ্ঠা সম্পাদক এম এ হাসান সুমন, আমরা ৯৩ এর মডারেটর নুরুজ্জামান জামান, আমরা ৯৩ এর এডমিন আহসান হাবিব, মকলেচুর রহমান (এলজিইডি), শহিদুল ইসলাম শাওন, মফিজুল ইসলাম, মকলেচুর রহমান, আরিন, নুরে আলম সিদ্দিকী, আরিফুল‌ ইসলাম লিটন, তুষার শেখ, মুজিবনগরের শাহজাহান আলী, সামসুল ইসলাম, মনিরুজ্জামান, জিয়াউর রহমান, আব্দুর সবুর, একরামুল হক শিমুল ও সাবিনা ইয়াসমিন মিলিসহ আমরা ৯৩ এর কয়েকশত সদস্য উপস্থিত ছিলেন। আমরা ৯৩ মেহেরপুরের পক্ষ থেকে এতিম, দুস্থ ও ছিন্নমুল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয় মেহেরপর পৌরসভার সামনের সড়কে। পরে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। দেশের করোনা পরিস্থিতিতে যারা মৃত্যুবরন করেছেন এবং আমরা ৯৩ এর যে সকল বন্ধু মৃত্যুবরন করেছে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং যারা করোনা ভাইরাস-এ আক্রান্ত তাদের জন্য দোয়া করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য অধ্যাপক হাসানুজ্জামনা মালেক বলেন, আমরা ৯৩ একটি সামাজিক প্লাটফর্ম। বন্ধুর জন্য বন্ধু একটি চমৎকার উদ্যোগ। সারা বাংলাদেশে এই সংগঠনটি ব্যাপক পরিচিতি পেয়েছে। তারা অসচ্ছল গরীব বন্ধু ও তাদের পরিবারের জন্য বিভিন্ন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ভাল কাজের উদাহরন সৃষ্টি করেছে। আজ ছিন্নমুল মানুষের জন্য ইফতার বিতরণ তেমনি একটি ভাল উদ্যেগের অংশ। তিনি মেহেরপুর জেলায় বিভিন্ন কার্যক্রমের তথ্য তুলে ধরেন। তিনি বলেন আঞ্চলিক পর্যায়ে অনেক ব্যাাচের কার্যক্রম থাকলে আমরা ৯৩ সারাদেশ যে অভাবনীয় সাড়া ফেলেছে তা উল্লেখযোগ্য। তিনি আমরা ৯৩ ব্যাচের এই সংগঠনটির পরিচালনার বিভিন্ন নিয়ম ও পদ্ধতি ও কার্যক্রম পরিচালনা সম্পর্কে বিভিন্ন পরামর্শ দেন। তিনি আমরা ৯৩ এর উদ্ভাবক ওমর ফারুক সহ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এমন একটি সংগঠন তৈরীর জন্য। সবশেষে তিনি সামাজিক সংগঠন আমরা ৯৩ এর সাফল্য কামনা করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.