ঈশ্বরদীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের তিন চেয়ারম্যান প্রার্থী

0

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ ও স্থানীয় সাংসদের দাবীর প্রেক্ষিতে মনোনয়ন ফরম প্রত্যাহার করেছেন তিন ইউনিয়নের দলীয় বিদ্রোহী প্রার্থীরা। ফলে পাকশী, দাশুড়িয়া, মুলাডুলি ইউনিয়নের তিন নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন; মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুর রহমান ফান্টু মন্ডল ও সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাদের এবং দাশুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শামসুল আলম বাদশা মালিথা। বৃহস্পতিবার (১১ নভেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ছিল। শুক্রবার ১২ (নভেম্বর) এই তথ্য নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোঃ রেজাউল হক।

উপজেলা আওয়ামী লীগ সুত্রে জানা গেছে, স্থানীয় আওয়ামী লীগ থেকে প্রেরণকৃত মনোনয়ন প্রত্যাশিদের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিলো। দলীয় সভানেত্রী শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ড যাদের যোগ্য মনে করেছেন তাদের চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছেন। তাই দলের প্রতিক নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে যাওয়ার সুযোগ দলের নেতাদের নেই। এই কারণে মনোনয়ন পাকশী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ বিন সালামকে মনোনয়ন ফরম দাখিল করতেই দেওয়া হয়নি। এই কারণে আগেই দলীয় প্রার্থী সাইফুজ্জামান পিন্টু একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেন।

সুত্রগুলো আরো জানায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু ও স্থানীয় এমপি নুরুজ্জামান বিশ্বাসের চেষ্টার পরেও বিদ্রোহী প্রার্থী হিসেবে সলিমপুরে বিদ্রোহী প্রার্থী হিসেবে মোঃ আব্দুল কাদের, দাশুড়িয়ায় শামসুল আলম বাদশা মালিথা, মুলাডুলিতে আব্দুর রহমান ফান্টু মনোনয়ন ফরম জমা দেন। এরপর চাপ দিয়ে সলিমপুর ও মুলাডুলির বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন ফরম প্রত্যাহার করানো হয়। আর শেষ দিনে দাশুড়িয়ায় বাদশা মালিথার মনোনয়ন ফরম প্রত্যাহার করানো হলো।

এছাড়াও দলীয় প্রার্থী নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে সাহাপুর ইউনিয়নে রয়েছে স্থানীয় এমপি নুরুজ্জামান বিশ্বাসের স্ত্রীর বড় ভাই মুলাডুলি ইউনিয়ন থেকে আসন্ন নির্বাচনে নৌকা প্রতীক পাওয়া আব্দুল খালেক মালিথার জামাই এমলাক হোসেন বাবু বিশ্বাস, লক্ষ্ণীকুন্ডা ইউনিয়নে নৌকার প্রার্থী আনিসুর রহমান শরিফের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান আনিসুল হক মোল্লা ও সাঁড়ায় নৌকার প্রার্থী এমদাদুল হক রানা সরদারের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে পাবনা জেলা যুবলীগের সাবেক প্রচার সম্পাদক জুয়েল চৌধুরী প্রার্থী হয়েছেন।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু জানান, নৌকার বিরুদ্ধে দলের যেই প্রার্থী হয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ রেজাউল হক জানান, আগামী ২৮ নভেম্বর ঈশ্বরদীর সাত ইউনিয়নে তৃতীয়ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে তিনটিতে একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। তাই তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট অনুষ্ঠিত হবে না। বাকি চারটিতে চেয়ারম্যান পদে ভোট অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সাত ইউনিয়নেই মেম্বার পদে ভোট অনুষ্টিত হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.