নাটোরে মনোনয়ণপত্র প্রত্যাহার করলেন বাবুল চৌধুরি

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর : নাটোর পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে মনোনয়নপত্র করে নিয়েছেন নাটোর শহর বিএনপির সদস্য সচিব জিল্লুর রহমান খান বাবুল চৌধুরি। সোমবার বেলা ৩টায় জেলা নির্বাচন অফিসে রাজনৈতিক কারন দেখিয়ে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এসময় জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ উপস্থিত ছিলেন।
মনোনয়ণপত্র প্রত্যাহার করে জিল্লুর রহমান খান বাবুল চৌধুরি গণমাধ্যমে বলেন, দল থেকে প্রথমে আমাকে মনোনয়ণপত্র দেওয়া হলেও দলীয় চাপে মনোনয়ণপত্র প্রত্যাহার করে নিতে বাধ্য হচ্ছি। কারণ দলের এক শীর্ষ নেতা সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুনের কাছে মনোনয়ন টাকার বিনিময়ে বিক্রি করেছে। অথচ এই এমদাদুল হক বিগত দিনে অর্থিক কেলেঙ্কারির কারনে বরখাস্তও হয়েছিল, যেটা নাটোরবাসী জানে।

তিনি আরও বলেন, আমি দল করতে গিয়ে হত্যা, অস্ত্র সহ বিভিন্ন মামলার আসামী হয়েছি। যখন আওয়ামীলীগের প্রার্থীর বিরুদ্ধে কেউ প্রার্থী হতে চায়নি, তখন আমি প্রার্থি হয়ে ছিলাম। কিন্তু যখন শুনা গেলো নাটোর পৌরসভায় ৩৪০কোটি টাকার কাজ এসেছে, তখনই দলের এক শীর্ষ নেতা টাকার বিনিময়ে এমদাদুল হক আল মামুনের কাছে দলীয় মনোনয়ন বিক্রি করে দিলেন।

দলে পদ বাণিজ্য নিয়ে জিল্লুর রহমান খান বাবুল চৌধুরি বলেন, পদ বাণিজ্যের কারনে আজ বিএনপির নেতা কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ। জেলা বিএনপির সকল পদ বাণিজ্যের টাকা উত্তোলন করেন ফরহাদ আলী দেওয়ান শাহীন। আগামী দিনে বিএনপি করার পরিবেশ ফিরলে দলে সক্রিয় থাকবো, না হলে এই দল থেকে সেচ্ছায় পদত্যাগ করবো।

সূত্র জানায়, নাটোর পৌরসভার নির্বাচনে প্রথম যখন তফশিল ঘোষণা করা হয়, তখন দলের দু:সময়ে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মেয়র উমা চৌধুরি জলির বিরুদ্ধে ভোট করার জন্য মনোনয়নপত্র জমা দেন নাটোর শহর বিএনপির সদস্য সচিব জিল্লুর রহমান খান বাবুল চৌধুরি। কিন্তু সীমানা জটিলতা মামলায় সে দফায় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ভোটগ্রহন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশনা।
সকল জটিলতা কাটিয়ে যখন পুনরায় দ্বিতীয় দফায় নির্বাচন কমিশন তফশিল ঘোষনা করলো, তখন বাধ সাধলেন নিজ দলের নেতারা। আর এরমধ্যেই নাটোর পৌরসভায় ৩৪০কোটি টাকার প্রকল্প ঘোষণা করলেন বর্তমান মেয়র।

সম্প্রতি সিরাজগঞ্জে নাটোর পৌরসভার নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু জেলার বিএনপি নেতারা নিয়ে মতবিনিময় সভা করেন। সে সভায় সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুনকে বিএনপির মেয়র প্রার্থী ঘোষণা করেন। সোমবার মনোনয়ণপত্র প্রত্যাহারের শেষ দিনে বাবুল চৌধুরি তার মনোনয়ণপত্র প্রত্যাহার করে নিলেন। এসময় গণমাধ্যমে সাক্ষাৎকারে নিজ দলের পদ বাণিজ্য সহ নানা বিষয় তুলে ধরেন তিনি। দলের শীর্ষ নেতারাও একজন ব্যক্তির কাছে অসহায় বলে অভিযোগ করেন তিনি।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.