নীলফামারীতে বজ্রপাতে পুড়লো ৯ বসত ঘর

0

সত্যেন্দ্রনাথ রায়, জেলা প্রতিনিধি, নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে বজ্রপাতের আগুনে পড়লো ৯টি বসত বাড়ি ঘর। ঘটনা মঙ্গলবার (২৬এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কবিরাজপাড়ায়, এ ঘটনায় এলাকায় মানুষের মনে চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ সময় সেখানে নগদে ৩ লাখ টাকাসহ অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

স্থানীয়রা জানান রাত ৮টার দিকে ঝড় ও বজ্রেরপাতের সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়।প্রচণ্ড হাওয়া বাতাস ও শব্দে এ বজ্রপাতের এক পর্যায়ে ওই গ্রামের অতুল চন্দ্র সরকার ও প্রদীপ চন্দ্র সরকারের বাড়িতে আগুন ধরে যায়, এবং মুহূর্তেই আগুন ছরিয়ে পড়ে,তার মধ্যে বিপুল চন্দ্র সরকার, বিনয় চন্দ্র সরকার, বাবুল চন্দ্র সরকার, কমল চন্দ্র সরকার, রাজেন্দ্র চন্দ্র সরকারসহ অন্যদের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নীলফামারী সদরের উত্তরা ইপিজেড, সৈয়দপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ৬টি বাড়ি সম্পূর্ণ এবং ৩ টির বেশির ভাগ অংশ আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্তরা জানান, বাড়িতে থাকা নগদ টাকা, ধান, চাল ও আসবাবপত্র সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে।এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা হাসান মাহমুদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে তার আগেই ছয়টি বসতবাড়ি সম্পূর্ণ ও তিনটি বেশির ভাগ অংশ আগুনে পুড়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা চলছে। বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য ইউনিয়ন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সহযোগিতার ব্যবস্থা চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.