পাবনায় জেলায় মানবাধিকার পরিস্থিতি ও নারী নির্যাতন প্রতিরোধে করণীয় শীর্ষক এডভোকেসী সভা অনুষ্ঠিত

0

পাবনা প্রতিনিধি : পাবনায় জেলায় মানবাধিকার পরিস্থিতি ও নারী নির্যাতন প্রতিরোধে করণীয় শীর্ষক জেলা হিউম্যান রাইটস ফিফেন্ডার নেটওয়ার্কের ত্রৈমাসিক এডভোকেসী সভা বুধবার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলানয়তনে অনুষ্ঠিত হয়। সভায় বিগত ৬ মাসের নানা অপরাধ ও মানববিাধিকার বিষয় নিয়ে তথ্য উপস্থাপন করা হয়।

সভার সদস্যরা রিপোর্টের উপর মুক্ত আলোচনায় পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং প্রতিকার বিষয়ে বিভিন্ন সুপরিশ তুলে ধরেন। জেলা হিউম্যান রাইটস ফিফেন্ডার নেটওয়ার্কের আহবায়ক আব্দুল মতীন খানের সভাপতিত্বে সভায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবুবকর সিদ্দিক ও এমএসএফ এর ষ্টাফ ল’ইয়ার এডভোকেট নাহিদ শামস্। সাংবাদিক ও উন্নয়নকর্মী কামাল সিদ্দিকী‘র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক ও নেটওয়ার্কের সদস্য সচিব আব্দুর রব মন্টু।

মুক্ত আলোচনায় অংশ নেন অধ্যাপক আব্দুদ দাইয়িন সরকার, আব্দুস সামাদ, নাসরিন পারভীন, আবু হানিফ, নাজিরা পারভীন, আব্দুল কাদের, ভাস্কর চৌধুরী, রবিউল করিম, তানজিলা, তৌফিক হাসান প্রমুখ। মানবিধিকার সংস্কৃতি ফাউন্ডেশন ও বাঁচতে চাই এর সহযোগীতায় ও জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.