সড়াবাড়িয়া এলাকার ব্রিজটি এখন মরণ ফাঁদ

0

মোহাম্মাদ তারিক হাসান, আটঘড়িয়া, পাবনা প্রতিনিধিঃ পাবনা জেলার আটঘড়িয়া থানার মাজপাড়া ইউনিয়নের সড়াবাড়িয়া মগর ঢাল থেকে রাস্তাটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না করায় জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তাদিয়ে চলাচল করছে যানবাহনসহ এ এলাকার মানুষ।

রাস্তাটি নির্মাণের কথা হলেও প্রয়োজনীয় ব্যাবস্থাপনার অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এলাকার সকল জনসাধারণের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ রাস্তা এটি। এছাড়াও প্রতিনিয়ত এ রাস্তা দিয়ে শতশত রিকাশা, ভ্যান, ইাজবাইক, ভডভডি, নসিমন, করিমন, সিএনজি, গরুরগাড়ি ও কোম্পানীর পিক-আপ ভ্যানসহ বিভিন্ন রকমের মোটরযান চলাচল করে।
সড়াবাড়িয়া গ্রামের ভিতরে একটি প্রাথমিক বিদ্যালয়ও রয়েছে বিদ্যালয় যেতে এ রাস্তাটি প্রয়োজন হয়। রাস্তা দিয়ে স্কুলের সকল ছাত্র-ছাত্রী অভিভাবক শিক্ষক-শিক্ষার্থী সহ সহ এলাকাবাসীর গুরুত্বপূর্ণ একটি রাস্তা রাস্তা একটি ব্রিজ রয়েছে ব্রিজ টি অনেকদিন যাবত একটি অংশ ভেঙ্গে পড়ে আছে ব্রিজ এর উপর দিয়ে শত শত গাড়ি চলাচল করে এবং স্কুলের কচিকাঁচা ছেলেমেয়েরা যাতায়াত করে ব্রিজটি সহ রাস্তাটি সংস্কার করা বিশেষভাবে প্রয়োজন কিন্তু রাস্তাটি সংস্কার করার জন্য এলাকার জনপ্রতিনিধিদের বলা হলেও কোন ফলপওয়া যায় নি। বিষয়টি ঊর্ধ্বতন প্রশাসনের নজরে আনলে দূরত্ব সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে। এলাকাবাসী এবং স্কুলগামী ছোট ছোট ছেলে মেয়ে এবং অভিবাবক মনে করেন রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ রাস্তাটি বর্ষার মৌসুমে যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.