পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে কৃষকের ধান রোপন

0

মো: মামুন হোসেন পাবনা থেকে : দেশের ক্লান্তি লগ্নে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী একমাত্র ছাত্র সংগঠন ও দেশের বিভিন্ন দুর্যোগময় পরিস্থিতি মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করা মানবিক ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের একান্ত প্রচেষ্টায় সারা বাংলাদেশে কৃষকের ধান কাটা ও ধান রোপন কর্মসূচির আওতায়, (২১ এপ্রিল) পাবনার আতাইকুলার মাদারগাছী গ্রামের মাঠে দরিদ্র বর্গা চাষী সেলিম শেখের ২৫ শতাংশ জমির ৪৮ ধান রোপন করে দেওয়া হয়। করোনাভাইরাসের কারণে চলতি ৪৮ মৌসুমে ধান রোপন করতে শ্রমিক সংকট দেখা দেওয়ায় এই উদ্যোগ গ্রহণ করেছেন পাবিপ্রবির ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল্লাহ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল্লাহর নেতৃত্বে রঞ্জু মাহমুদ, ফিরোজ আহমেদ, মিলন হোসেন, শামিম সহ এলাকার যুবক ছেলেদের সাথে নিয়ে একটি দল মাদারগাছী গ্রামের মাঠে গিয়ে ৪৮ ধান রোপন করেন। সেখানে দরিদ্র বর্গা চাষী সেলিম শেখের ২৫ শতাংশ জমির ৪৮ ধান রোপন করে দেন নুরুল্লাহ ও তার সহ যোদ্ধারা।

কৃষক সেলিম শেখ বলেন, ধান রোপন করতে পারছিলাম না। ধানের জমিতে লাঙ্গল দিয়ে জমি পক্রিয়া করে রেখেছি কিন্তু রোপন করার জন্য লোক পাচ্ছিলাম না। এরই মধ্যে ছাত্রলীগ নেতা নুরুল্লাহ সাথে কথা হলে তিনি তার লোকজন নিয়ে আমার ২৫ শতাংশ জমির ৪৮ ধান রোপন করে দিলেন। এতে আমার বড় উপকার হয়েছে। আল্লাহর কাছে আমি দোয়া করি ছাত্রলীগ যেন এভাবে সবার উপকার করতে পারে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল্লাহ বলেন, রোজা রেখে আমরা দরিদ্র কৃষক সেলিম শেখের জমির ৪৮ ধান রোপন করে দিয়েছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক দাদার নির্দেশে কৃষকদের পাশে আমরা থাকবো। যারা শ্রমিকের অভাবে জমিতে ৪৮ ধান রোপন করতে পারছেন না তাদের জন্য ছাত্রলীগ আছে। শুধু আমাকে জানালে আমি আমার কর্মীদের নিয়ে সেখানে হাজির হবো।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.