ডোমারে স্কুলে চুরি

0

সত্যেন্দ্রনাথ রায়, নীলফামারী প্রতিনিধি: বার বার স্কুলে চুরি যাওয়ায় ছাত্র ছাত্রীদের অভিভাবক ও ডোমার বাসির মনে মিশ্র প্রতিক্রিয় দেখাদিয়েছে। নীলফামারীর ডোমার উপজেলার শতবর্ষী ঐতিহ্যবাহী বিদ্যালয়টিতে রবিবার দিবাগত রাতের কোন এক সময় সততা স্টোর ও বিজ্ঞানাগারে দুই লক্ষাধিক টাকার মালামাল চুরির ঘটনা ঘটে।

বিদ্যালয় সূত্রে জানাযায়, বিজ্ঞানাগারের ৪টি অনুবিক্ষণ যন্ত্র, গ্যাসজার, এক শতটি রক্ত পরিক্ষা করার স্লাব, একটি পরিমাপক যন্ত্রসহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল চুরি হয়, স্টোরের ক্যাশবাক্সে কোন টাকা ছিলনা। বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী লেবু ইসলাম জানান, রবিবার রাতে কয়েকবার বিদ্যালয়ের চারিদিকে হাঁটাহাটি করি। রাত দেড়টার দিকে হঠাৎ করে শরীর খারাপ অনুভূব হওয়ায় ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে পিছন দরজা বন্ধ থাকায় আরেকটি দরজা দিয়ে বের হই। এসময় সততা স্টোর ও বিজ্ঞানাগার কক্ষের দুটি দরজার তালা ভাঙা দেখতে পাই। ভিতরে গিয়ে দেখি সততা স্টোরের ক্যাশ বাক্সের তালা ভাঙ্গা। ক্যাশবাক্সে কোন টাকা নেই। বিজ্ঞানাগারের যন্ত্রপাতিও দেখতে পাইনি। দ্রুত আমি স্যারদের খবর দেই।

এ ঘটনা জানায়, উপজেলা শিক্ষা অফিসার শাকেরিনা বেগম বিদ্যালয়ে গিয়ে পরিদর্শন করেন। প্রধান শিক্ষক রবিউল আলম জানান,বিষয়টি পুলিশ ও ম্যানেজিং কমিটিকে অবহিত করা হয়েছে। পুলিশ এসে তদন্ত করেছে। তারা ব্যবস্থা গ্রহণ করবেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তারুজ্জামান সুমন জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা তৈরী করা হয়েছে। সোমবার বিকালে ম্যানেজিং কমিটির সভা করে আইনানুগ সিন্ধান্ত গ্রহণ করা হবে। ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, আমরা প্রাথমিক তদন্ত করেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য গত ১১ ই সেপ্টেম্বর শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.