পাবনায় গ্যালাক্সী কম্পিউটার সেন্টারের ২১ তম প্রতিষ্ঠান বার্ষিকী উযাপন

0

পাবনা প্রতিনিধি : পাবনায় নানা আয়োজনে গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

শনিবার (৯ সেপ্টেম্বর ) দিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী, নবীববরণ,কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের মাধ্যমে পাবনায় গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারের ২১ তম প্রতিষ্ঠান বার্ষিকী উদযাপিত হয়।

সকালে নবীনদের ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেয়া হয়। ১১ টায় আলোচনা সভা, কেক কাটা এবং দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ মো. আতাউর রহমান জনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: জাহেদুল ইসলাম, পাবনা সরকারি মহিলা কলেজ সহকারী অধ্যাপক কামরুন নাহার, পাবনা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক প্রথম আলো প্রতিনিধি সরোয়ার মোর্শেদ উল্লাস, কল্যান সম্পাদক বাসস পাবনা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সরকারি এডওয়ার্ড কলেজের প্রভাষক সিরাজুম মুনিরা, বিটিটিআরএ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মোদ্দাচ্ছের হোসেন সিরাজী, সাধারণ সম্পাদক মো. শওকত আলী, উত্তরা ব্যাংকের সিনিয়ার অফিসার মো. আমজাদ হোসেন প্রমূখ।

বক্তরা বলেন, স্মার্ট বাংলাদেশ বির্নিমানে বিষেশ ভুমিকা রাখছে পাবনা শহরের রাধানগর এডওয়ার্ড কলেজ ডিগ্রী বটতলা এলাকার গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টার। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অনুমোদিত পাবনার সর্ববৃহত এ প্রতিষ্ঠান। দীর্ঘ ২১বছর ধরে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং দক্ষতা উন্নয়নে স্ব-উদ্যোগে নিজস্ব অর্থায়নে কাজ করছে গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টার। তথ্য প্রযুক্তি নির্ভর বিশ্বে টেকসই উন্নয়নে যুবসমাজকে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ ও আত্মনির্ভরশীল করে গড়ে তুলছে এ প্রতিষ্ঠান। হাজার হাজার প্রশিক্ষার্থী এখান থেকে প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে আত্মনির্ভরশীল কর্মসংস্থান, প্রতিযোগিতা মুলক চাকুরীর বাজারে অবস্থান এবং বিদেশে কর্মসংস্থানের সুযোগ করে নিয়েছে।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠান সুত্রে জানাগেছে, ৩ মাস ও ৬ মাস মেয়াদী ৬ কোর্স চালু আছে। কোর্স সমূহ হলো- ১। কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন, ২। ডাটাবেজ প্রোগ্রামিং ৩। গ্রাফিক্স ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া, ৪। হার্ডওয়্যার এন্ড নেটওয়ার্ড ৫। অটোক্যাড ২ডি এন্ড ৩ডি, ৬। ওয়েব ডিজাইন এন্ড ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.