বাঘারপাড়ার চিত্রায় ৭টি অবৈধ আড়বাঁধ উচ্ছেদ : কারেন্ট জাল ধ্বংস

0

সোম মল্লিক যশোর প্রতিনিধি : যশোরের বাঘারপাড়ায় চিত্রা নদীতে অবৈধভাবে তৈরি আড়বাঁধ উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছেন। গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ এ অভিযান পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ ও আনসার সদস্যরা। এদিন বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার বন্দবিলা ও জহুরপুর ইউনিয়নে নদীর ৭টি আড়বাঁধের বাঁশ কেটে উচ্ছেদ করা হয়। আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বাঁধে ব্যবহৃত ডোঙ্গা নৌকা, কারেন্ট জালসহ অন্যান্য সরঞ্জামাদি। এর আগে ১৮ জুলাই দৈনিক নওয়াপাড়ায় ‘যশোরাঞ্চলে ¯্রােতস্বিনী চিত্রায় আড়বাঁধ ও দোয়ারির তান্ডব’ শিরোনামে খবর প্রকাশে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ জানান, ‘অভিযানের প্রথম দিনে ৭টি আঁড়বাধ উচ্ছেদ করা হয়েছে। বাঁধের মালিক কাউকে আটক করা যায়নি। অভিযানের খবর পেয়ে তারা পালিয়ে গেছেন।’ তিনি আরও জানান, ‘বাঁধগুলো উচ্ছেদের পর চিত্রায় পানির গতি প্রবাহ স্বাভাবিক হয়েছে। অসৎ মৎসজীবীদের হাতে জিম্মি থাকা জেলে, বাগদি, আদিবাসীরাসহ সবাই এখন নদীতে নেমে মাছ ধরতে পারবেন। মুক্ত জলাশয়ে অবৈধ বাঁধ উচ্ছেদে এমন অভিযান অব্যাহত থাকবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.