নাটোর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে কর্মশালা

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর: দেড়শ’ বছরের প্রাচীন নাটোর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি কর্মকর্তাবৃন্দ, পৌরসভার টাউন লেভেল কমিটির সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন পেশাজীবী পৌর নাগরিকবৃন্দ অংশগ্রহন করেন। পরে অংশগ্রহনকারীবৃন্দ দলভিত্তিক পাঁচটি প্রস্তাবনা উপস্থাপনা করেন। কর্মশালায় বক্তারা বলেন, বাণিজ্যিক ব্যস্থাপনার মাধ্যমে পৌরসভার আয় খাতকে বর্ধিত করে নাটোর পৌরসভাকে স্বনির্ভর করতে হবে। নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি, সৌন্দর্যবর্ধন তথা পর্যটন চিন্তা মাথায় রেখে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

কর্মশালায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৩০০ কোটি টাকার টেকসই উন্নয়ন পরিকল্পনার প্রস্তাবনা উপস্থাপন করা হয়। নাটোর পৌরসভা এবং ইউজিএসপি যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক, স্থানীয় সরকার বিভাগের ইউজিএসপি প্রকল্পের ফিনান্সিয়াল স্পেশালিষ্ট মোঃ তরিকুল ইসলাম, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, সাংবাদিক রনেন রায় ও নবীউর রহমান পিপলু।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.