নেত্রকোণা বিসিক’র উদ্যোগে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ

0

মেহেদী হাসান আকন্দ: বিসিক নেত্রকোণা জেলা কার্যালয়ের উদ্যোগে অর্থনৈতিক ও মানবিকজ উন্নয়ন সংস্থা ‘অমাস’ এবং হান্নান-ইকবাল পাঠাগারের সহযোগীতায় আয়োজিত ৫দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সের সমাপনী শেষে সনদপত্র বিতরণ করা হয়।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নেত্রকোণা জেলায় ১হাজার উদ্যোক্তা তৈরির লক্ষে বাংলাদেশ ক্ষুদ্র কুঠির শিল্প করপোরেশন (বিসিক) এর উদ্যোগে সাতপাইস্ত ‘অমাস’ এর কার্যালয়ে অনুষ্ঠিত ৫দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সের সমাপনী শেষে বৃহস্পতিবার উদ্যোক্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক ব্যাংক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ, বিসিক নেত্রকোণা জেলা কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মোঃ আক্রাম হোসেন, অর্থনৈতিক ও মানবিক উন্নয়ন সংস্থা ‘অমাস’ এবং ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোকসাহিত্য গবেষনা একাডেমির প্রতিষ্ঠাতা মোঃ ইকবাল হাসান তপু,বিসিক নেত্রকোণা কার্যালয়ের প্রমোশন অফিসার শিরিন ইসলাম, সম্প্রসারন কর্মকর্তা ও প্রশিক্ষণ কো-অডিনেটর সুব্রত কুমার কর সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

৫ দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ কোর্সের সমাপনী শেষে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিসিক নেত্রকোণা জেলা কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মোঃ আক্রাম হোসেন প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, এই প্রশিক্ষণ কোর্সের সফলতা নির্ভর করছে আপনাদের উপর, আপনারা যদি উদ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেন, তাহলে এই প্রশিক্ষণ আয়োজন স্বার্থক হবে।

তিনি বলেন, দেশকে বেকারত্বের অভিষাপ থেকে মুক্ত করে ডিজিটাল বাংলাদেশ গড়তে দক্ষ উদ্যোক্তার বিকল্প নেই। দক্ষ উদ্যোক্তা তৈরির জন্য নেত্রকোণা বিসিক নিরলস চেষ্টা করছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নেত্রকোণা জেলায় ১হাজার উদ্যোক্তা তৈরির লক্ষে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স নিয়মিত চালু রাখছে প্রতিষ্ঠানটি।

৩০ জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সটি সফলভাবে সমাপ্ত হওয়ায় প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানিয়ে বিসিক কর্মকর্তা জানান, উদ্দ্যোক্তাদের যে কোনো ধরনের সহায়তা ও সহযোগীতা করতে নেত্রকোণা বিসিক প্রস্তুত। বিশেষ করে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে নারী উদ্যোক্তাদের বলিষ্ঠ ভুমিকা রাখার আহবান জানান। তিনি সম্ভাবনাময় উদ্যোক্তাদের বিসিকের নিজস্ব তহবিল অথবা ব্যাংক এর মাধ্যমে ঋণ সহায়তা প্রদান করার আশ্বাস দেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.