হরিণাকুণ্ডুতে এক বৃদ্ধা আগুনে পুড়ে মৃত্যু

0

তুষার হাবীব ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা শ্রীপূর গ্রামে আগুনে পুড়ে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যর ঘটনা ঘটেছে।

মৃত জোমেলা খাতুন(৭৫) ঐ গ্রামের মৃত জালাল জোয়ার্দ্দারের বড় কন্যা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে মৃতের স্বজন সহ প্রতিবেশীদের জিজ্ঞেসাবাদ করে। থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্লা ঘটনা স্থল পরিদর্শন করেন।

মৃতের স্বজন ও প্রতিবেশীদের ধারণা বৃহস্পতিবার আনুমানিক বিকাল ৪ টার পর তার নামমাত্র খুপড়ীর জরাজির্ন দরজার সামনে চুলাতে ভাত রান্না করতে গেলে অসাবাধান বসত তার গায়ে পেচানো কম্বলে আগুন ধরে যায় এক পর্যায়ে আগুনে সারা শরীর ঝলশে যায়, এবং মৃত্যু ঘটে। জানা যায় বাপের ভিটাই যায়গা না হওয়ায় অন্যের জমিতে বাসের কুন্চি ও চটাদিয়ে ঝুপড়ি বানিয়ে সেখানে বসবাস করতো সে, মানুষের কাছে হাতপেতে পেট চালাতো সে। মাজার সমস্যার কারণে মাজা সোজাকরে হাটতে পারতোনা সে, কুজো হয়ে লাঠি ভরদিয়ে হাটাচলা করতো।

নামাজ পড়তে না পারলেও আল্লাহর প্রতি তার ছিলো ভয়, চেয়েচিন্তে ও সরকারের দেওয়া ভাতা না খেয়ে,জমিয়ে মসজিদে দান করতো। প্রতিবেশীরা আরও জানায় মাথায় দোষছিলো জোমেলা খাতুনের সবসময় বকবক করতো, একাএকাই বকাঝকা করতো। জমেলা খাতুনের ঝুপড়ী প্রতিবেশিদের বাড়ীঘর থেকে দুরে হওয়ায় আগুন লাগার পর তার চিৎকার মানুষের কানে পৌছাইনি বলে সবাই ধারণা করছে। রিপোর্ট লেখা পর্যন্ত থানায় এ ব্যাপারে অপমৃত্যু মামলা রুজুর প্রস্তুতী চলছিলো,পাশাপাশি থানা পুলিশের কাছে মৃতের দাফন ও কাফনের অনুমতির প্রার্থণার প্রেক্ষিতে দাফন কাফনের প্রক্রিয়া চলছিলো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.