মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মীর বিপুল চাহিদা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মীর চাহিদা বেড়েই চলেছে। নিয়োগকর্তাদের কাছ থেকে এরই মধ্যে দুই লাখ আবেদন পেয়েছে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয়। শুধু বাংলাদেশী শ্রমিক নিয়োগ করার জন্য নিয়োগ কর্তাদের এই আবেদন অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি। গত বৃহস্পতিবার এইচআরডি করপোরেশন ওপেন ডে চালু করার পরে একটি সংবাদ সম্মেলনে মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এ তথ্য জানিয়েছেন।

মানবসম্পদ মন্ত্রী জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখে সব সেক্টরে নিয়োগের জন্য শ্রমিকদের অনুমতি দেয়া হবে। সারাভানান বলেছেন, বিদেশী কর্মীদের জন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স বাধ্যতামূলক করা হবে, যাতে এখানে (মালয়েশিয়ায়) থাকাকালীন তাদের মধ্যে অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টি হয়।

তবে এটা বাংলাদেশের জন্য সুখবর দিন দিন বাংলাদেশী শ্রমিকের চাহিদা দেশটিতে বেড়েই চলেছে। বর্তমানে দেশটিতে সবচেয়ে বেশি শ্রমিক রয়েছে ইন্দোনেশিয়ার। সরকার ইন্দোনেশিয়া থেকেও শ্রমিক আমদানির কথা ভাবছে যদিও এখনো এমওইউ চুক্তি স্বাক্ষর হয়নি। এ দিকে বাংলাদেশের সাথে মালয়েশিয়া যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হলেও সিন্ডিকেট জটিলতার কারণে শ্রমিক নিয়োগ প্রক্রিয়াটি ঝুলে আছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.