পাবনায় শিপন খান হত্যা জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ

0

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়া উপজেলার আমিনপুরে শিপন খাঁন (৩০) হত্যার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানবন্ধন হয়েছে।

সোসবার (২৩ মে) দুপুরে আমিনপুরের বাঁধেরহাট এলাকায় কাজিরহাট-পাবনা সড়ক অবরোধ করে মানববন্ধনে মিলিত হয় স্বজন ও এলাকাবাসী। এ সময় বিক্ষোভকারীরা শিপন হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

বক্তারা বলেন, হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়েরের দশদিন অতিবাহিত হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এতে সবার মাঝে হতাশা নেমে এসেছে। অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, গত ১৫ মে ভাবিকে উত্যক্তের প্রতিবাদ করার জের ধরে শিপন খান নামের ওই যুবককে কুপিয়ে ও নির্যাতন চালিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। নিহত শিপন আমিনপুর থানা এলাকার ঘোপসিলেন্দা গ্রামের মৃত আজিবর খানের ছেলে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন বিদেশ থাকার পরে দেশে এসে সিলেটে মাটিকাটার মেশিনের কাজ করতেন শিপন। ঈদে বাড়িতে আসেন। নিহত শিপনের ভাইয়ের স্ত্রীকে প্রায়ই উত্যক্ত করতেন প্রতিবেশি একই গ্রামের ফজলু হোসেনের ছেলে সৌরভ। এর প্রতিবাদ করেছিলেন শিপন। এ নিয়ে কিছুদিন ধরে উত্যাক্তকারী সৌরভ ও তার ভাই সম্রাটের সাথে বিরোধ চলছিল শিপনের। সেই বিরোধের জেরে ঘটনার রাতে শিপনকে ছুরিকাঘাত করে সম্রাট ও তার লোকজন। গুরুতর আহত অবস্থায় শিপনকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শিপনের।

ঘটনার পরে নিহত শিপনের বড় ভাই আলী আকবর নিজে বাদী হয়ে আমিনপুর থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু এখনও জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.