আইসিসিআরের ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের মনসিফ হেলালী

বিডি২৪ভিউজ ডেস্ক : ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) পরিচালিত বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশি কিশোর মনসিফ হেলালী।  

রোববার (১৩ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়। আইসিসিআর ২০২০ সালের জুন মাসে ‘আমার জীবন আমার যোগ’- শীর্ষক একটি বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতা শুরু করেছিল। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে সুস্বাস্থ্য বজায় রাখতে যোগের ক্রমবর্ধমান আগ্রহের কারণে চলমান কোভিড-১৯ মহামারি সত্ত্বেও প্রতিযোগিতাটি বিশ্বজুড়ে অপ্রতিরোধ্য সাড়া পায়।

ফলে, ‘আমার জীবন আমার যোগ’- শিরোনামে এই বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতার জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারীরা বিপুল সংখ্যক ভিডিও আপলোড করে। পরিসংখ্যানে দেখা যায়, সর্বাধিক সংখ্যক অংশগ্রহণ ছিল বাংলাদেশ থেকে।

আরো আনন্দের বিষয় এতে বাংলাদেশের কিশোর মনসিফ হেলালী যোগের বিভিন্ন অঙ্গবিন্যাসে অসাধারণ দক্ষতার জন্য যুব বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন। এর পুরস্কারস্বরূপ এক হাজার মার্কিন ডলার জিতে নেন তিনি।

ঢাকায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত একটি অনুষ্ঠানে হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী হাইকমিশনের কর্মকর্তা ও পরিবারের উপস্থিতিতে মনসিফ হেলালীর হাতে চেক তুলে দেন এবং তাকে অভিনন্দন জানান।  

হেলালী গত ১১ বছর ধরে যোগাভ্যাস অনুশীলন করছেন। এই চিন্তাশীল তরুণ আজীবন সামগ্রিক নিরাময়ের মাধ্যমে জনস্বাস্থ্য ও সামাজিক সম্প্রীতিতে অবদান রাখতে চান।

আইসিসিআরআইসিসিআর ভিডিও ব্লগিং প্রতিযোগিতাভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদভারতীয় হাইকমিশনমনসিফ হেলালী
Comments (0)
Add Comment