ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা প্রদানের অভিযোগ প্রার্থী ওহাবের!

পাবনার ৩ উপজেলায় ভোটগ্রহণ শুরু

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়া, সাঁথিয়া ও সুজানগর উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল আটটা থেকে এই ভোট গ্রহণ শুরু করা হয়।

ভোটগ্রহণের শুরুতেই সুজানগর উপজেলায় ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা ও ভোটারদের যাতায়াতের গাড়ী ফিরিয়ে দেয়ার অভিযোগ করেছেন মোটর সাইকেল প্রতীকের প্রার্থী আলহাজ্ব আব্দুল ওহাব।

৪৩ নং মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন মোটর সাইকেল প্রতীকের প্রার্থী আব্দুল ওহাব। ভোটাধিকার প্রয়োগ শেষে সাংবাদিকদের তিনি অভিযোগ করেন, উপজেলার বেশ কয়েকটি ভোট কেন্দ্রে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা আনারস প্রতীকের প্রার্থী শাহীনুজ্জামান শাহীনের পক্ষে প্রভাব বিস্তারসহ বিশৃঙ্খলা সৃষ্টি করছে। চিহ্নিত সন্ত্রাসীদের তালিকা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দেয়া হয়েছে। আশা করছি ভোটের পরিবেশ সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ রাখতে সহযোগিতা করবেন তারা।

অভিযোগের বিষয়ে জানতে আনারস প্রতীকের প্রার্থী শাহীনুজ্জামান শাহীনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, বেড়া, সাঁথিয়া ও সুজানগর এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে বেড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার।

সাঁথিয়া উপেজলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৬১জন।

সুজানগর উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২১৯ জন।

সুজানগরে ৭২, বেড়ায় ৬৮, সাঁথিয়া ৯৩ টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী প্রায় ২৩ লাখ টাকাসহ আনারস প্রতীকের প্রার্থী শাহীনুজ্জামান শাহীনসহ ১১ জনকে আটক করে। ১২ ঘন্টা পর বুধবার দুপুরে মুক্তি পান তারা।

পাবনার ৩ উপজেলায় ভোটগ্রহণ শুরু
Comments (0)
Add Comment