রুপপুরে বেলারুশ নাগরিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে নির্মানাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের কর্মরত বেলারুশ নাগরিক ইভানু মাকসিম (৫১) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) সকালে প্রকল্পের আবাসন এলাকা সাহাপুরের গ্রিনসিটি ১ নম্বর ভবনের কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
মৃত মাকসিম রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে রুইনওয়ার্ল্ড নামের একটি রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠানে সিনিয়র কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। পুলিশ জানায়, গ্রিনসিটি আবাসিকের ১ নম্বর ভবনের ১৫ তলার ১৫২ নম্বর কক্ষে ওই বেলারুশ নাগরিক বসবাস করতেন। শুক্রবার সকালে ডিউটি করার কথা থাকলেও কাজে যোগ দেননি তিনি। সকাল ৭টার দিকে তার ফ্ল্যাটের পাশের এক রুমমেট তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ খবর গ্রিনসিটি প্রকল্পসহ-সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ সকালে গ্রিনসিটির ভবন থেকে তার লাশ উদ্ধার করে।
গ্রিনসিটি প্রকল্পের রাশিয়ান এক চিকিৎসকের বরাত দিয়ে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাকসিমের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি অজ্ঞান হয়ে বিছানার ওপর পড়েছিলেন। পরে চিকিৎসক এসে মৃত ঘোষণা করেন।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, লাশ উদ্ধারের পর ময়নাতদন্ত করতে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তদন্ত সম্পন্ন হলে দূতাবাসে যোগাযোগ করে তার মরদেহ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।
Ivanou Maksimরুপপুরে বেলারুশ নাগরিকের মরদেহ উদ্ধার
Comments (0)
Add Comment