প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

নিজস্ব প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।
সমতলের মত পাহাড়েও ব্যাঁপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে-এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম।

লামায় ৮ কোটি ৭০ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী ও পার্বত্য মন্ত্রী।
৮ কোটি ৭০ লক্ষ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে বান্দরবানের লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ও উপজেলা নির্বাহী অফিসারের বাসবভবন নির্মাণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
আজ শনিবার বান্দরবান জেলার লামা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী ও পার্বত্য মন্ত্রী।
ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে মন্ত্রী নবনির্মিত উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের নিজস্ব সংস্কৃতির নৃত্য প্রদর্শন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নাধীন উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লক্ষ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ করা হয়। একইসাথে এলজিইডির বাস্তবায়নে ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ইউএনও বাসভবন নির্মাণ করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে আজ সমতলের মত পাহাড়েও ব্যাঁপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এ সময় তিনি আরও বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে এবং দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের বিকল্প অন্য কিছু নেই। এ সময় পার্বত্য এলাকার জনসাধারণের উন্নয়নের ধারা তরান্বিত করতে আগামীতেও বিভিন্ন অবকাঠামো তৈরির পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করার আশাবাদ ব্যক্ত করেন এলজিআরডি মন্ত্রী।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন সবকিছু দৃশ্যমানভাবে প্রমাণিত হয়। তিনি বলেন, বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। পর্যটন শহর হিসেবে ইতোমধ্যে বান্দরবান জেলার নাম সারাবিশ্বে আলোচিত হচ্ছে। পার্বত্য জেলার মানুষ শিক্ষা, শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশ বিরোধী যে কোনো ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান মন্ত্রী। একই সাথে তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে উন্নয়ন কাজে অংশ নেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৪ তলা মূল ভবন কাজ সমাপ্ত হয়েছে। প্রতি ফ্লোরে ৪২৫০ বর্গফুট করে মোট ১৭ হাজার বর্গফুট এর মধ্যে ৩০টি কক্ষ রয়েছে। এছাড়া ৪ হাজার বর্গফুটের হলরুম সহ সর্বমোট ২১ হাজার বর্গফুটে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে।

মো. রেজুয়ান খান, জনসংযোগ কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, ০১৮২৫৮৯৭৮১৮

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
Comments (0)
Add Comment