প্রথম দিন টানেল পাড়ি দিয়েছে ৩০৮৯ গাড়ি, টোল আদায় ৬ লাখ টাকা

বিডি২৪ভিউজ ডেস্ক : চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল খুলে দেয়ার পর প্রথমদিনে ১৪ ঘণ্টায় তিন হাজারের বেশি যানবাহন চলাচল করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার এই টানেল উদ্বোধনের পরদিন রোববার সকাল ৬টায় তা যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

বঙ্গবন্ধু টানেলের টোল ম্যানেজার মো. বেলায়েত হোসেন রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত ৮টা পর্যন্ত যানবাহন চলাচল করেছে মোট ৩ হাজার ৮৯টি। আর টোল আদায় হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৯০০ টাকা।”

সে হিসেবে প্রথম দিন ঘণ্টায় টানেল দিয়ে চলেছে গড়ে ২২০টি গাড়ি। মো. বেলায়েত হোসেন বলেন, “সকালের দিকে গাড়ির সংখ্যা একটু কম থাকলেও দুপুরের পর থেকে বাড়তে থাকে। সন্ধ্যায় আরো বেড়েছে। দুপুরের পর থেকে যাত্রীবাহী ও পণ্যবাহী উভয় গাড়ির সংখ্যাই বেড়েছে।”

প্রথম দিন টানেল পাড়ি দিয়েছে ৩০৮৯ গাড়ি, টোল আদায় ৬ লাখ টাকা। রোববার সকাল ৬টায় যখন যান চলাচলের জন্য টানেল খুলে দেয়া হয় তখন পতেঙ্গা প্রান্তে রাত জেগে অপেক্ষায় থাকা সাধারণ যাত্রীরা ছিলেন ব্যক্তিগত গাড়ি ও বাসে।

আর আনোয়ারা প্রান্তে প্রায় তিন ঘণ্টা অপেক্ষায় থেকে প্রথম টোলদাতা হয় মুন্সীগঞ্জ থেকে কক্সবাজারে আসা একটি গাড়ি।

সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত শুরুর এক ঘণ্টায় টানেল দিয়ে কর্ণফুলী পার হয় ৭২টি গাড়ি। এসময় টোল আদায় হয় ১৯ হাজার ২৫০ টাকা।

প্রথম দিন টানেল পাড়ি দিয়েছে ৩০৮৯ গাড়ি, টোল আদায় ৬ লাখ টাকা। পরের এক ঘণ্টায় গাড়ি পারাপার হয় ৪৯টি। এই সময়ে টোল আদায় হয় ১১ হাজার ২৫০ টাকা। এরপর সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ৬৭টি গাড়ি থেকে টোল আদায় হয় ১৫ হাজার তিনশ টাকা।

টোল প্লাজার কর্মকর্তারা জানান, বেলা ২টা পর্যন্ত প্রথম ৮ ঘণ্টায় টানেল দিয়ে পার হয় মোট ৭৮৭টি গাড়ি আর তা থেকে টোল আদায় হয় মোট ১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা।

প্রথম দিন টানেল পাড়ি দিয়েছে ৩০৮৯ গাড়ি, টোল আদায় ৬ লাখ টাকা । এরপর বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরের চার ঘণ্টায় টানেল পার হয়ে যায় আরো ১ হাজার ২৭৭টি গাড়ি। এসব যানবাহন থেকে টোল আয় হয় আরো ২ লাখ ৭৯ হাজার টাকা। আর সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শেষ দুই ঘণ্টায় এক হাজার ২৫টি গাড়ি টানেল পার হয়। যা থেকে ২ লাখ ২৭ হাজার ৩০০ টাকা টোল হিসেবে আদায় হয়।

বঙ্গবন্ধু টানেলবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
Comments (0)
Add Comment