সুশৃংখল পরিবেশে শান্তিপূর্ণভাবে কাপ্তাই চন্দ্রঘোনায় শুভ বড়দিন উদযাপিত

মাহফুজ আলম,কাপ্তাই । খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিনের আনুষ্ঠানিকতা রাঙ্গামাটির কাপ্তাই চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চ (মন্ডলী)তে ২৫ ডিসেম্বর সকালে শুরু হয়েছে প্রার্থনার মধ্য দিয়ে। কাপ্তাই চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে খ্রীষ্টান ধর্মাবলম্বীরা বড়দিনের উৎসব শান্তিপূর্ণভাবে পালন করছেন। সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৮ টায় গির্জায় প্রার্থনা ও কেক কাটার মধ্য দিয়ে মধ্য দিয়ে বড়দিনের উৎসব শুরু হয়। ব্যাপ্টিষ্ট চার্চের পালকীয় পরিচর্যা ডাঃ স্টিফেন জেমিত্র রেভিরেন এর প্রার্থনায় যিশুর মহিমাকীর্তন এবং শান্তি ও ন্যায়ের কথা বলা হয়। এসময় বিশ্বশান্তির জন্য প্রার্থনাও করা হয়।

বড়দিন উপলক্ষে কাপ্তাই চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চ মন্ডলী কর্তৃপক্ষের আয়োজনে সমগ্র জাতির জন্য সকাল ৭ টায় গির্জাতে প্রার্থনা করা হয় সকাল ৭টার সময় প্রার্থনা অনুষ্ঠিত হয়।

প্রার্থনা শেষে সকাল ৯টার দিকে চট্টগ্রাম পার্বত্য অঞ্চল ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি জানান, ‘বড়দিন আমাদের সবচেয়ে বড় উৎসব। দিনটি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানানো হয়। আনন্দ সহকারে দিনটি উদযাপন করা হলো। আজকের দিনে আমাদের প্রার্থনা হলো, পৃথিবীতে যেন শান্তি প্রতিষ্ঠিত হয়, সবাই যেন শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারি সেই প্রার্থনা করা হয়েছে।

অপরদিকে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল পরিচালক ডাঃ প্রবীর খিয়াং বলেন খ্রীষ্টান ধর্মের প্রবর্তক যীশুখ্রিষ্ট ২৫ ডিসেম্বর বেথেলহেমে জনগ্রহণ করেন। স্রষ্টার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে তিনি জন্মছিলেন পৃথিবীতে। দিনটিকে ঘিরে বাংলাদেশের অন্যান্য এলাকার মতো রাঙামাটির কাপ্তাই চন্দ্রঘোনা খ্রীষ্টান মিশন হাসপাতাল এলাকায়ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে প্রার্থনা এবং নানা আয়োজনে উৎসব মুখর পরিবেশে আথিতেয়তার মধ্য দিয়ে বড়দিন পালন করেছেন খ্রীষ্টান ধর্মাবলম্বীরা।

কাপ্তাই
Comments (0)
Add Comment