কমিটি পূর্ণাঙ্গ করতে ইবি ছাত্রলীগের জীবনবৃত্তান্ত গ্রহণ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত (সিভি) সংগ্রহ ও কর্মী সভা করা হয়েছে। মঙ্গলবার (০২ মে) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এসময় তিনি বিতর্কিতদের ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে না আনার আহ্বান করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।

তিনি বলেন, আপনারা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে কমিটি করার চেষ্টা করেছেন। এজন্য আপনাদের সাধুবাদ জানাচ্ছি। ছাত্রলীগের গঠনতন্ত্রে যে নীতিমালা রয়েছে সেটা আপনারা অবশ্যই অনুসরণ করবেন।

তিনি আরও বলেন, নীতি নৈতিকতা সম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্বে নিয়ে আসবেন। একটি বিষয় মাথায় রাখবেন কোনো প্রকার বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন শাখা ছাত্রলীগের নেতৃত্বে কোনো ভাবে না আসে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে যে পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে এর মাধ্যমে তারা বাংলাদেশ ছাত্রলীগের একটি রোল মডেল ইউনিটে পরিনত হবে।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। তিনি বলেন, এখানে সবারই যোগ্যতা রয়েছে। যোগ্যতা অনুযায়ী তারা তাদের পদ পাবে।

শুভেচ্ছা বক্তব্যে সংগঠনের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, দীর্ঘ ৭ বছর পর পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে। এখানে মেধাবী, সৎ, যোগ্য ও আওয়ামী পরিবারের সদস্যরা পদ পাবেন। ছাত্রলীগের কর্মী হওয়া অত্যন্ত সৌভাগ্যের বিষয়। আজ আমাদের সামনে সেসব নেতাকর্মীরা আছেন তারা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি সারাদেশে নেতৃত্ব দিবে বলে আশা করি।

কেন্দ্রের নির্দেশনা মোতাবেক ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে ইবি ছাত্রলীগ। মঙ্গলবার ২০৪ জন ছাত্রলীগকর্মী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এদিকে যারা জীবনবৃত্তান্ত জমা দিতে পারিনি তাদেরকে আগামীকালের মধ্যে জমা দেয়ার কথা বলা হয়েছে।

কমিটি পূর্ণাঙ্গ করতে ইবি ছাত্রলীগের জীবনবৃত্তান্ত গ্রহণ
Comments (0)
Add Comment