চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্র উদ্বোধন

পাবনা প্রতিনিধি : চলনবিলের নারীদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে পাবনার চাটমোহর উপজেলার সদরের প্রাণকেন্দ্র সমাজী ভবনে ‘চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্র’ উদ্বোধন করা হয়েছে। যেখানে সেলাইয়ের কাজ শেখানোর পাশাপাশি নারীদের তৈরী শিল্পপণ্য বিক্রিও করা হবে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে উদ্বোধক হিসেবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে ভার্চুয়ালে এটির উদ্বোধন করেন আমেরিকা প্রবাসী ডা: পারভেজ করিম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, অস্ট্রেলিয়া প্রবাসী বীরমুক্তিযোদ্ধা মোঃ কামরুল চৌধুরী।

অস্ট্রেলিয়ার সেবা ও আল্টারনেটিভ অ্যাপ্রোচ’র সহযোগিতায় এলজিইডি’র উইকেয়ারের প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক সমাজীর সভাপতিত্বে ও অস্ট্রেলিয়া প্রবাসী ডা: আহমদ শরীফ শুভর সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আল্টারনেটিভ অ্যাপ্রোচের মাসুমা মান্নান।

বক্তব্য দেন, অস্ট্রেলিয়া প্রবাসী ডা: শাহেদ আলম, সেবার প্রকল্প পরিচালক মনিরুজ্জামান, ডা: সোহেলী, চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমূখ। বক্তারা যেকোনো সেলাইয়ের কাজ করাতে এবং নারীদের তৈরী শিল্পপণ্য কিনতে চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্রে যাওয়ার জন্য সবার প্রতি আহবান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে চাটমোহরের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে সন্ধ্যার পর অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

চলনবিল সেলাই প্রশিক্ষণ ও বিপনন কেন্দ্র উদ্বোধন
Comments (0)
Add Comment