পাবনার চাটমোহরে ডায়াবেটিক হাসপাতালের উদ্বোধন করলেন এমপি মকবুল হোসেন

পাবনা প্রতিনিধি : ভুৃমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন এমপি বলেছেন,

শুধু সরকারের মুখের দিকে চেয়ে না থেকে নিজের মধ্যে র বিবেককে জাগ্রত করে মানবসেবায় আমাদের প্রত্যেককে উদ্যোগী হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন। স্বাধীনের পর বিভিন্ন সরকার ক্ষমতায় এসেছেন। দেশের জন্য না করে তারা নিজেদের দশের জন্য আখের গুছিয়ে নিয়েছেন। দেশবাসী হয়েছেন বঞ্চিত। দূর্নীতি, অস্বচ্ছতা আর নানা অনিয়মে ছেয়ে গেছিল দেশ। জাতির জনকের কন্যা সফল প্রধানমন্ত্রীগনতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা টানা তিনবারের দেশ পরিচালনায় দেখিয়ে দিয়েছেন দেশের উন্নয়ন ও দেশবাসীস ভাগ্য উন্নয়নে অনন্য ভুমিকা রেখেছেন।

স্বাস্থ্যসেবা তথা এই ডায়াবেটিক হাসপাতালের কার্যক্রম গতিশীল রাখতে দলমত শ্রেনি ভুলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে উদাত্ত আহ্বান জানান এমপি মকবুল হোসেন।

পাবনার চাটমোহর ডায়াবেটিক হাসপাতাল চত্বরে রোববার বেলা ১১ টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান, ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টারের সভাপতিত্বে চাটমোহর ডায়াবেটিক হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য, ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফসিউর রহমান, বাংলাদেশ পুলিশের এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোজাম্মেল হক বিপিএম বার পিপিএম, অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. অমল কৃষ্ণ কুন্ডু, পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক যতি দাস কুন্ডু, চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কেএম আনেয়ারুল ইসলাম, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন খবির, চাটমোহর পৌর মেয়র অ্যাডভোকেট সামসুদ্দিন খবির, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, পৌর মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, চাটমোহর পৌরসভার সাবেক মেয়র মীর্জা রেজাউল করিম দুলাল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, পার্শ্বডাঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজাহার আলী, চাটমোহর ডায়াবেটিক সমিতির সহসভাপতি আবুল কাশেম আতোরী, সম্পাদক এসএম মিজানুর রহমান ও সদস্য আগমনী চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও ফিতা কেটে ফলক এবং ল্যাবের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

চাটমোহর পৌরসভার ছোটশালিখা মহল্লার মডেল মসজিদ সংলগ্ন ১০ শতাংশ জায়গার উপর ৩০ লক্ষাধিক টাকা ব্যয়ে এই ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করা হয়। সোমবার থেকে এই হাসপাতালের কার্যক্রম শুরু হবে বলে জানান প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার।

চাটমোহরে ডায়াবেটিক হাসপাতাল
Comments (0)
Add Comment