বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে বাংলা নববর্ষ

রিয়াজ হোসেন (লিটু), নাটোর : জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে বাংলা নববর্ষ। নাটোরের রানী ভবানী রাজবাড়ির মুক্তমঞ্চে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ এবং গ্রামীণ মেলার আয়োজন করা হয়। শহর প্রদক্ষিণ করে মঙ্গল শোভাযাত্রা।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে শহরের মহারাজা জগদীন্দ্র নাথ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন প্রতীক নিয়ে অংশ নেয়। নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে অর্ধবঙ্গেশ্বরী রাণী ভবানী রাজবাড়ি চত্বরের মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তমঞ্চে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এ ছাড়া একই স্থানে আয়োজন করা হয় গ্রামীন মেলা। মেলায় রয়েছে বিভিন্ন খেলনা সামগ্রীর সমাহারে ১১ টি ষ্টল। শোভাযাত্রা সহ সকল অনুষ্ঠান ও মেলা নির্বিঘ্নে করতে পুলিশ প্রশাসন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। জেলার বিভিন্ন উপজেলাতেও বাংলা নববর্ষ পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।

 

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে বাংলা নববর্ষ
Comments (0)
Add Comment