বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে বাংলা নববর্ষ

0

রিয়াজ হোসেন (লিটু), নাটোর : জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে বাংলা নববর্ষ। নাটোরের রানী ভবানী রাজবাড়ির মুক্তমঞ্চে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ এবং গ্রামীণ মেলার আয়োজন করা হয়। শহর প্রদক্ষিণ করে মঙ্গল শোভাযাত্রা।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে শহরের মহারাজা জগদীন্দ্র নাথ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন প্রতীক নিয়ে অংশ নেয়। নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে অর্ধবঙ্গেশ্বরী রাণী ভবানী রাজবাড়ি চত্বরের মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তমঞ্চে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এ ছাড়া একই স্থানে আয়োজন করা হয় গ্রামীন মেলা। মেলায় রয়েছে বিভিন্ন খেলনা সামগ্রীর সমাহারে ১১ টি ষ্টল। শোভাযাত্রা সহ সকল অনুষ্ঠান ও মেলা নির্বিঘ্নে করতে পুলিশ প্রশাসন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। জেলার বিভিন্ন উপজেলাতেও বাংলা নববর্ষ পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.