জাতীয় শোক দিবসে কাপ্তাইয়ে বিভিন্ন কর্মসূচি পালিত

মাহফুজ আলম,কাপ্তাই(রাঙামাটি) থেকে : ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে কাপ্তাইয়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে কাপ্তাই উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রয়েছে।কর্মসূচি অনুযায়ী, সোমবার সকালে কাপ্তাই উপজেলা সদরে বঙ্গবন্ধু স্মৃতি রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সরকারি – বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সর্বস্তরের জনগণ।

এছাড়া শোক দিবসে কাপ্তাই উপজেলার সকল মসজিদগুলোতে বাদ যোহর বিশেষ মোনাজাত, মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা সম্পন্ন হয়েছে।

কাপ্তাই উপজেলা পর্যায়ে তথ্য অফিস আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। সব সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা, কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ অন্যান্য কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠানগুলোতে সরকারি কর্মকর্তাদেরকে আবশ্যিকভাবে সক্রিয় অংশগ্রহণে দেখা গেছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস
Comments (0)
Add Comment