জাতীয় শোক দিবসে কাপ্তাইয়ে বিভিন্ন কর্মসূচি পালিত

0

মাহফুজ আলম,কাপ্তাই(রাঙামাটি) থেকে : ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে কাপ্তাইয়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে কাপ্তাই উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রয়েছে।কর্মসূচি অনুযায়ী, সোমবার সকালে কাপ্তাই উপজেলা সদরে বঙ্গবন্ধু স্মৃতি রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সরকারি – বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সর্বস্তরের জনগণ।

এছাড়া শোক দিবসে কাপ্তাই উপজেলার সকল মসজিদগুলোতে বাদ যোহর বিশেষ মোনাজাত, মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা সম্পন্ন হয়েছে।

কাপ্তাই উপজেলা পর্যায়ে তথ্য অফিস আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। সব সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা, কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ অন্যান্য কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠানগুলোতে সরকারি কর্মকর্তাদেরকে আবশ্যিকভাবে সক্রিয় অংশগ্রহণে দেখা গেছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.