শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব-বর্ষ-স্মরণে তিনদিনব্যাপী মহোৎসব শুরু

পাবনা প্রতিনিধি : পাবনা সদরের হিমাইতপুরে সৎসঙ্গ আশ্রমে শুরু হয়েছে পূণ্য দোল পূর্ণিমা তিথিতে শ্রীশ্রীঠাকুর অনুক‚লচন্দ্রের ১৩৫তম শুভ আবির্ভাব-বর্ষ-স্মরণ উপলক্ষ্যে তিনদিনব্যাপী মহোৎসব। সোমবার, মঙ্গল ও বুধ বার এই মহোৎসব চলবে।

উদ্বোধনী দিনের শুরুতেই ঊষালগ্নে মাঙ্গলিকী, তারকব্রক্ষ্ণ নাম , সমবেত প্রার্থণা, কর্মী বৈঠক, ভক্তিসংগীত, মধ্যাহ্নে আনন্দবাজারে প্রসাদ বিতরণ, দুপুরে ভক্তিমূলক সংগীতাঞ্জলী, বিকেলে রামায়ন কীর্তন, সন্ধ্যায় সান্ধ্য প্রার্থণা ও আলোচনা সভা।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের সভাপতি ড. শ্রী রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে সিনিয়র সহ-সভাপতি শ্রীগোপীনাথ কুন্ডু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রঞ্জন কুমার সাহার পরিচালনায় প্রথমদিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। বিশেষ অতিথি ছিলেন পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. সোহানী হোসেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পাবনার সভাপতি চন্দন কুমার চক্রবর্তী ও পাবনা জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান বিজয় ভূষণ রায়। রাতে ভক্তিগীতি ও লোকরঞ্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আয়োজকরা জানান, দ্বিতীয় দিনে নিয়মিত আয়োজনের পাশাপাশি দোলযাত্রা, আবির্ভাব লগ্নের স্মৃতিচারণ, ঠাকুরের জন্মস্থান প্রদক্ষিণ, ঠাকুরের প্রতিকৃতিসহ বাস যোগে শোভাযাত্রা, কিশোর মেলা, যুব সম্মেলন মাতৃ সম্মেলনসহ নানা অনুষ্ঠান মালা।

মাতৃ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনেরসংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। রাতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, পাবনা পৌর সভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন ও স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর শাহীন সেখ।

সমাপনী দিনে ঊষালগ্ন, মাঙ্গলিকী, তারকবক্ষ্ণ নাম, সমবেত প্রার্থণা, সদগ্রন্থাদি পাঠ, ভক্তি সংকীত্তন প্রসাদ বিতরণ, সান্ধ্য প্রার্থনা, ধর্মসভা, ভক্তিগীতি ও লোকরঞ্জন অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রম
Comments (0)
Add Comment