পাবনায় অফিস আদালত খুলেছে : গণপরিবহনে দোকান পাটে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছেনা । জেলায় মোট আক্রান্ত ৩৯ ।

পাবনায় রোববার থেকে সব সরকারি বেসরকারি অফিস খুলেছে। শুরু হয়েছে গণপরিবহন চলাচল।

পাবনা প্রতিনিধি : পাবনায় রোববার থেকে সব সরকারি বেসরকারি অফিস খুলেছে। শুরু হয়েছে গণপরিবহন চলাচল। সরকারি বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মানা হলেও গণপরিবহনে এবং হাটে বাজারে দোকান পাটে মানা হচ্ছে না সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি। পাবনার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটে গণপরিবহন চালু হয়। বাসে অর্ধেক যাত্রি নেয়ার কথা থাকলেও কোন বাস কর্তৃপক্ষই তা মানছেন না। তারা বলছেন এতে তাদের লোকসানে পড়তে হচ্ছে। এদিকে গণপরিবহনে যাত্রিদের কাছ থেকে ভাড়াও নেয়া হচ্ছে দ্বিগুণ। সিএনজি অটো রিকশাতেও কোন সামাজিক দুরত্ব বা স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। দোকান পাট ব্যবসায় প্রতিষ্ঠানেও একই অবস্থা। জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আবুল এহসান রিয়ন বলেন, মালিকদের সাথে বৈঠক করা হয়েছে। যাত্রীদের সুরক্ষা দিতে, সামাজিক, শারিরীক দুরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনেই পরিবহণগুলো যাতায়াত করবে। তিনি বলেন, সরকার নিয়মকে স্বাগত জানিয়ে পরিবহণ মালিকেরা সীমিত আকারে যানবাহন রাস্তায় নামিয়েছেন। পূর্বের ভাড়ার সাথে ৮০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এদিকে ঈশ্বরদী রেলওয়ে কর্মকর্তাদের সাথে কথা বলে তারা জানান, রেল চলাচল করছে স্বাস্থ্যবিধি মেনে। ঢাকা থেকে উত্তর ও দক্ষিণাঞ্চলে চারটি ট্রেন চাটমোহর-ঈশ্বরদী অতিক্রম করবে। এর মধ্যে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি চাটমোহরে দাঁড়াবে। বাকিগুলো ঈশ্বরদী ও বাইপাস হয়ে চলাচল করবে। চাটমোহর স্টেশন মাস্টার বলেন, এই স্টেশনে চিত্রা এক্সপ্রেসের জন্য ৮ টি সিট বরাদ্দ দেয়া হয়েছে। গমনের ৫ দিন পূর্বের এই টিকি অনলাইনে যাত্রীদের ক্রয় করতে হবে। অযাচিত ভাবে কোন মানুষ স্টেশনে অহেতুক গণজমায়েত করবেন না বলে তারা প্রচার চালাচ্ছেন।
এদিকে করোনা ভাইরাসে এ জেলায় মোট ৩৯ জন আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে ৫ জন সুস্থ্য হয়েছেন বলে জানিয়েছেন পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল।

আপডেট নিউজ পাবনাপাবনাপাবনা আপডেট নিউজপাবনা জেলা আপডেট নিউজপাবনায় বাস চলাচল শুরু
Comments (0)
Add Comment