উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে নকলা উপজেলা

ইউসুফ আলী মন্ডল, নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলা উপজেলায় ধারাবাহিক উন্নয়নে গ্রামীন অবকাঠামোগত উন্নয়নে বদলে যাচ্ছে নকলার জনপদ।এর মধ্যে স্থানীয় সরকার শাখা, ত্রাণ মন্ত্রনালয়, শিক্ষা বিভাগ, স্বাস্থ্য বিভাগ এসকল বিভাগ ব্যাপক উন্নয়ন করে চলেছে । নকলার গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষণ প্রকল্প টিআর কাবিটা এইচবি করন হিয়ার বোন বন্ড রাস্তা নামে ৬টি রাস্তা করেছেন ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ( এল জি ই ডি) নকলা ,শেরপুর। ১১ কোটি টাকা ব্যায়ে কার্পেটিং সড়ক করেছেন । আর টি আই পি-২ বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংক আইডি এ অর্থায়নে ২২ কোটি টাকা ব্যায়ে ৫ টি সড়ক নির্মাণ করেছেন । আরো ৭টি ব্রীজ করেছেন স্থানীয় সরকার শাখা এক একটি ব্রীজ ৭৫ মিটার ,২২ মিটার, ১৫মিটার যার ব্যায় হয়েছে ২০ কোটি টাকা । শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৫টি শিক্ষা প্রতিষ্ঠান ৩০ কোটি টাকা ব্যায়ে নির্মাণ করছেন । ভূমি অফিসে উন্নয়ন হয়েছে ১২শত গরিব মানুষ কর্ম স্থান সৃষ্টির সুযোগ গ্রহণ করছেন ।

মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্প করা হচ্ছে ৩০ টি ঘর , মুক্তিযোদ্ধাদের জন্য ১২ টি ঘর দেড় কোটি টাকায় নিমার্ণ করা হচ্ছে । স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ৯ কোটি টাকায় দুটি মা ও শিশু হাসপাতাল হচ্ছে । ৫ কোটি ৮৭ লাখ টাকা ব্যায়ে একাডেমীক ভবন হচ্ছে , উপজেলা অডিটোরিয়াম হচ্ছে ৭ কোটি টাকা ব্যায়ে , পৌরসভায় ড্রেন নিমার্ণ হচ্ছে ৪ কোটি টাকা ব্যায়ে । ১ হাজার কোটি টাকা ব্যয়ে মহাসড়ক হচ্ছে সড়ক বিভাগের। নকলা শহর সহ গ্রামীন অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে । এসকল হচ্ছে টানা ২০ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারনে । বিভিন্ন দপ্তর ঘুরে দেখা গিয়েছে একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র সহ প্রায় ৭ হাজার কোটি টাকার কাজ হওয়ার ফলে পাল্টে যাচ্ছে নকলার উন্নয়ন চিত্র ।

উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে নকলা উপজেলা
Comments (0)
Add Comment