ঈশ্বরদীর সরকারি কলেজের অধ্যক্ষ পরিতোষ কুমার কুন্ডুর ইহলোক ত্যাগ

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ পরিতোষ কুমার কুন্ডু (৫৬) পরলোক গমন করেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টায় সিরাজগঞ্জ এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৪তম বিসিএস ক্যাডার হিসেবে তিনি প্রায় ২০ বছর পাবনা এডওয়ার্ড কলেজ ও পাবনা শহীদ বুলবুল কলেজে ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি ঈশ্বরদী সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে পদোন্নতি পেয়ে যােগদান করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ঈশ্বরদী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার সিরাজুল ইসলাম মুরাদ জানান, বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত অধ্যক্ষ পরিতোষ কুমার কুন্ডু ঈশ্বরদী সরকারি কলেজে ছিলেন। এরপর তিনি তাঁর পাবনা শহরের রাধানগর মহল্লার বাসায় যান। বিকাল সাড়ে ৫টার দিকে হঠাৎ অসুস্থতা অনুভব করলে তাঁকে দ্রুত স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা হৃদরোগে আক্রান্ত পরিতোষ কুন্ডুকে দ্রুত খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শুক্রবার বিকাল ৪টায় পাবনা শ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

এদিকে, অধ্যক্ষ পরিতোষ কুন্ডুর মৃত্যুর খবরে ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারিদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

অধ্যক্ষ পরিতোষ কুমার কুন্ডু ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাঁর মৃত্যুতে পাবনার বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সাবেক সহসভাপতি কামাল সিদ্দিকী, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি প্রভাষক আরিফ আহমেদ সিদ্দিকী, কালের কণ্ঠ পাবনা জেলা প্রতিনিধি প্রবীর সাহাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং বিদেহী আত্মার শান্তিকামনা করেছেন।
#

পরিতোষ কুমার কুন্ডু
Comments (0)
Add Comment