উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হল পাবিপ্রবি ট্যুরিজম বিভাগের নবীনবরণ

0

নুরমোহাম্মদ,পাবিপ্রবি প্রতিনিধি : উৎসব মুখর পরিবেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন হয়েছে।

বিভাগের চেয়ারম্যান ড. মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে সোমবার (২৩মে) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের “গ্যালারি-২” -তে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড.মোঃ কামরুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতি ড. মোঃ মুশফিকুর রহমান। প্রথম ব্যাচের শিক্ষার্থী মারুফা তিশার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিভাগের শিক্ষক এস এম শাহেদুল আলম, মোঃ আশিকুর রহমান অভি ও শ্রাবণী বাগচী।নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক ও বিভিন্ন ব্যাচের ছাত্র-ছাত্রীরা। পরে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে থেকে যারা বিভিন্ন বর্ষে মেধাতালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন তাদেরকে বই উপহার প্রদান করাএরপর অলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.মোঃ কামরুজ্জামান নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তোমরা অনেক প্রতিযোগিতার মধ্যে দিয়ে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ে এসেছো।বিশ্ববিদ্যালয় মুক্ত জ্ঞান চর্চা করার জায়গা এই বিশ্ববিদ্যালয়ে অনেক ভালো ভালো কাজের ক্ষেত্র আছে যেখানে তোমরা তোমাদের মেধাকে আরো বিকশিত করতে পারবে।এখানের সুযোগ-সুবিধাগুলো কাজে লাগিয়ে তোমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদেরকে প্রকাশ করতে পারবে।

বিভাগের শিক্ষকদের সংক্ষিপ্ত বক্তব্যে,এস এম শাহেদুল আলম শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ হতে গুরুত্ব দিয়ে বলেন,আমরা বর্তমানে ২০২২ সালে দাঁড়িয়ে আছি এই মুহূর্তে প্রায় ৬.৬১ বিলিয়ন মানুষ স্মার্টফোন ব্যবহার করছি আর আপনারা যখন ২০২৫ সালে গ্রাজুয়েট হয়ে বের হবেন তখন এই সংখ্যা গিয়ে দাঁড়াবে ৭.৭৩ বিলিয়নে।বর্তমানে স্মার্টফোন কে কেন্দ্র করে আমরা যে টেকনোলজি দেখতে পাচ্ছি এই জায়গা গুলো কে কেন্দ্র করে মূলত চতুর্থ শিল্প বিপ্লব হবে আর এই শিল্প বিপ্লবের জন্য যদি নিজেকে একজন যুগোপযোগী ও দক্ষ কর্মী হিসেবে উপস্থাপন করতে চান তাহলে নিজেকে অবশ্যই টেকনোলজিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.