পাস্ট ডিবেটিং সোসাইটির নেতৃত্বে মেহেদী, নাজমুল

0

পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন পাস্ট ডিবেটিং সোসাইটির আগামী এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মেহেদী হাসানকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী নাজমুল হোসেনকে।

৫ জুন রাতে সংগঠনটির এক বিশেষ অধিবেশনে আগামী এক বছরের জন্য ৪৭ সদস্য বিশিষ্ট এই নতুন কমিটি ঘোষণা করা হয়।কমিটি ঘোষণার পূর্বে বিশেষ এই অধিবেশনে বক্তব্য রাখেন পাস্ট ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ইব্রাহীম সাব্বির, সাধারণ সম্পাদক আসাদুল্লাহ গালিব, সাবেক সভাপতি নাজমুস সাদাত, সাবেক সভাপতি হাসান আল হোসেন শুভ্র, সাবেক সাধারণ সম্পাদক রাজিব রায়হান, সদ্য বিদায়ী কমিটির সভাপতি সৈয়দ ইয়ানুর শাহ, সহ-সভাপতি গোলাম কিববিয়া, সাধারণ সম্পাদক তাপস কুন্ডু এবং যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত আহমেদ শিশির।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ইব্রাহীম সাব্বির তার বক্তব্যে অতীতের স্মৃতি টেনে এনে বলেন, পাস্ট ডিবেটিং সোসাইটি যেসময় যাত্রা শুরু করেন তখন তার সদস্য সংখ্যা ছিলো অল্প কয়েকজন। আজকের এই দিনে এত বেশি সংখ্যক সদস্য নিয়ে আমরা অধিবেশন করতে পারবো সেটা তখন ভাবতেই পারিনি। হাটিহাটি পা পা করে এই সংগঠনটি চারটি কমিটি তাদের নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করে গিয়েছে। আমি আশা করি নতুন যে নেতৃত্ব আসছে তারা নিষ্ঠার সাথে কাজ করে সংগঠনটিকে সামনে এগিয়ে নিয়ে যাবে।

সংগঠনটির আরেক সভাপতি এবং বর্তমান পাস্ট ডিবেটিং সোসাইটি এলামনাই এসোসিয়েশনের সভাপতি নাজমুস সাদাত নতুন নেতৃত্বের জন্য সামনে করণীয় তুলে ধরে বলেন, ইতোপূর্বে প্রতেকটি কমিটি নতুন নতুন কিছু কাজ করেছে। সামনের কমিটিকেও নতুন কিছু কাজ করতে হবে যেগুলো সংগঠনের ইমেজকে সারা দেশের মধ্যে বৃদ্ধি করবে।

এদিক নতুন নেতৃত্বকে অভিবাদন জানিয়ে সদ্য বিদায়ী সভাপতি সৈয়দ ইয়ানুর শাহ তার বক্তব্যে বলেন, নতুন যারা দায়িত্বে আসছেন তাদের জন্য শুভ কামনা। আশা করি নতুন নেতৃত্ব পাস্ট ডিবেটিং সোসাইটিকে অনেক পথ এগিয়ে নিবে। দায়িত্ব পালন করতে গিয়ে আমার সর্বোচ্চটুকু চেষ্টাটুকু করেছি। এক্ষেত্রে আমার অনেক ভুল থাকতে পারে। আমি তার জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি।

বিদায়ী সাধারণ সম্পাদক তাপস কুন্ডু বলেন, পাস্ট ডিবেটিং সোসাইটি সব সময় আবেগের জায়গা। একটা সেশন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি তা ঠিক কিন্তু নিজেকে সব সময় এই সংগঠনের সাধারণ কর্মী হিসেবেই ভেবেছি। সব সময় চেষ্টা করেছি সংগঠনের জন্য কাজ করতে। আশা করি পরবর্তী নেতৃত্ব সংগঠনের জন্য সব সময় নিবেদিত প্রাণ হয়ে কাজ করবে।

দায়িত্ব পেয়ে সভাপতি মেহেদী হাসান নয়া শতাব্দীকে বলেন, এই সংগঠনকে সব সময় আপন মনে হয়েছে। সবার কাছ থেকে ভালোবাসা পেয়েছি। এখন দায়িত্ব অনেক বেড়ে গেছে। আমি সবাইকে এক সাথে নিয়ে কাজ করে যেতে চাই। সামনে আমাদের অনেকগুলো কাজ করতে হবে। সাধারণ সম্পাদক নাজমুল হোসেন নয়া শতাব্দীকে বলেন, এই সংগঠনকে যতটুকু না দিতে পেরেছি তার চেয়ে বেশি শিখেছি। নতুন করে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে তার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা। এই দায়িত্বের ভার অনেক বেশি এরপরও সংগঠনকে এগিয়ে নেওয়ার জন্য আমি আমার সর্বোচ্চ শ্রম এবং মেধা শ্রম দিবো এখানে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.