পাবিপ্রবি রসায়ন বিভাগে অগ্রায়ণ ও কেমিস্ট্রি নাইট উদযাপন

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও কেমিস্ট্রি নাইট উদযাপন করা হয়েছে। গতকাল সোমবার (২৫.০৭.২২) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয় লেকের পাশে অবস্থিত কবি বন্দে আলী মিয়া মুক্ত মঞ্চে বিদায় অনুষ্ঠান ও কেমিস্ট্রি নাইট শুরু হয়। বিভাগের সকল শিক্ষক- শিক্ষার্থীদের অংশগ্রহণ এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি উপভোগ্য হয়ে উঠে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল আলম। আমন্ত্রিত অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম।

বিভাগের চেয়ারম্যান মো. ফারুক আহম্মেদের সভাপতিত্বে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের আগামীর যাত্রা শুভ, উজ্জ্বল ও সমৃদ্ধির হোক। চলার পথে বিভিন্ন বাঁধা বিপত্তি আসবে, সকল প্রতিবন্ধকতাকে অতিক্রম করে এগিয়ে যেতে হবে। নিজের ভবিষ্যৎ উন্নয়নের পাশাপাশি একটি সুন্দর ও সমৃদ্ধ জাতি বিনির্মাণে সাধ্যমতো কাজ করতে হবে। সুন্দরকে গ্রহণ এবং সুন্দরের সাথে পেছনের জনকেও সঙ্গী করে সমাজকে আলোকিত করতে হবে।

উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, দেশকে সেবা করার পাশাপাশি বিশ্বকে নেতৃত্ব দিতে হবে। বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করতে হবে। প্রতিটি ক্ষেত্রে নিষ্ঠা ও সততার সাথে কাজ করতে হবে। আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ অনেকে। রাতে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য, গান, কৌতুক, কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদায় এবং কেমিস্ট্রি নাইট সমাপ্ত হয়।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.