এনার্জেটিক ফিউচার লিডারশিপ অ্যাওয়ার্ড জয় করল পাবিপ্রবির রাফসান

0

পাবিপ্রবি প্রতিনিধি : এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড আয়োজিত এনার্জিটিক ফিউচার লিডারশীপ প্রোগ্রামে (ইএফএলপি) অ্যাওয়ার্ড জিতেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ‘রাফসান জামি’। রাফসান জামি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইলেকট্রনিক্স এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী।

রোববার (৩১ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ের এনার্জি পয়েন্ট ভবনে এনার্জেটিক ফিউচার লিডারশীপ প্রোগ্রামের চূড়ান্ত পর্বের ২৫জন প্রতিযোগীর মধ্যে সেরা তিনজনের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে একজন পাবিপ্রবির রাফসান। চূড়ান্ত পর্বের শিক্ষার্থীদের সার্টিফিকেট এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেমিক্যাল অ্যান্ড মেটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ তামিম।

দেশের ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের উন্নত পেশাগত ক্যারিয়ারের জন্য গড়ে তোলার লক্ষ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড ২০২১ সালের নভেম্বর মাসে এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম আয়োজনের ঘোষণা করে। প্রাথমিক ধাপে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো থেকে এক হাজার শিক্ষার্থী আবেদন করে। যাচাই বাছাই শেষে পরবর্তী ধাপের ১০০জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়। পরবর্তীতে প্রেজেন্টেশনের মাধ্যমে চূড়ান্ত পর্বের জন্য ২৫জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়। নির্বাচিত ২৫জন শিক্ষার্থীকে নিয়ে এনার্জিপ্যাক তিন মাসের ভার্চুয়াল লিডারশীপ প্রশিক্ষণের আয়োজন করেন।

শিক্ষার্থীদের তিন মাসের প্রশিক্ষণ কার্যক্রমের ফলাফল মূল্যায়ন করে রোববার (৩১ জুলাই) অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সেরা তিনজনের নাম ঘোষণা করেন এনার্জিপ্যাক। সেরা তিনজনের মধ্যে একজন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি), আরেকজন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এবং অন্যজন ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয়ের (আইইউটি) শিক্ষার্থী। চূড়ান্ত পর্বের ২৫জন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া ছাড়াও সেরা তিনজন শিক্ষার্থী এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কাজ করার সুযোগ পাবে।

রাফসান জামি বিডি ভিউজ 24 কে জানান, এতজন প্রতিযোগীর মধ্যে সেরা তিনে থাকতে পেরে তার অনেক ভালো লাগছে। গত বছরের নভেম্বরে এই জার্নি শুরু হয়। প্রশিক্ষণের ক্লাসগুলো অনেক বেশি প্রাণবন্ত ছিল। যারা শিখিয়েছেন তারা অনেক উঁচু মানের প্রশিক্ষক ছিলেন এবং অনেক ভালো করে শিখিয়েছেন। এনার্জিপ্যাককে ধন্যবাদ জানাচ্ছি এই ধরনের একটা প্রোগ্রামের আয়োজন করার জন্য। এই ধরনের প্রোগ্রামের মাধ্যমে আমাদের দেশের ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা অনেক দূরে এগিয়ে যাবে বলে সে মনে করে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.