পাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( পাবিপ্রবি ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণসহ ক্যাম্পাসে শোক র‌্যালি করা হয়।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হাফিজা খাতুন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের জনকজর্তিরময় (বঙ্গবন্ধু ম্যুরাল) প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে স্মরণ করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। একে একে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন সংগঠন,বঙ্গবন্ধু পরিষদ, ছাএলীগ, কর্মকর্তা এ্যাসোসিয়েশন এবং বিভিন্ন বিভাগ ও দপ্তর।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বিডি ২৪ভিউজ কে বলেন বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা। তার এই মর্মান্তিকভাবে চলে যাওয়া আসলে শোকের। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা এ শোককে শক্তিতে রুপান্তর করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

উল্লেখ্য মোনাজাতের মাধ্যমে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে আজকের শোক দিবসের সকল কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.