জিনিয়াস বৃত্তি পেলো পাবিপ্রবির ৪৯ শিক্ষার্থী

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি, প্রতিনিধি : দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের স্নাতক ১ম বর্ষে অধ্যয়নরত সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের জন্য সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)-এর জিনিয়াস বৃত্তি কর্মসূচির আওতায় রাজশাহী অঞ্চলের বৃত্তির অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ বছর সারা দেশের স্নাতক পর্যারের মোট ৩৫০০ শিক্ষার্থীকে এ বৃত্তি কর্মসূচির আওতায় মাসিক বৃত্তি প্রদান করা হবে।

মঙ্গলবার ও বুধবার (১৩ ও১৪ সেপ্টেম্বর )রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার মিলনায়তন (টিএসসিসি),এ জিনিয়াস বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান যেমন- রাজশাহী বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল , পাবনা মেডিকেল,রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় (রুয়েট) , সিরাজগঞ্জ মেডিকেল কলেজ ইত্যাদির ৭০৯ জন শিক্ষার্থীকে বৃত্তির অ্যাওয়ার্ড পত্র প্রদান করা হবে। এ বছর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বিভিন্ন বিভাগ থেকে ৪৯ জন শিক্ষার্থী জিনিয়াস বৃত্তির চুড়ান্ত পর্বে উর্ওীণ হয়েছে।

জিনিয়াস বৃত্তি কর্মসূচির আওতাভুক্ত শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদানের পাশাপাশি বিভিন্ন প্রণোদনামূলক ও দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ যেমন ক্যারিয়ার পরিকল্পনা, সময় ব্যবস্থাপনা, মানসিক চাপ ব্যবস্থাপনা, সামাজিক ও নৈতিক শিক্ষা, সামাজিক দায়িত্বপালন, ভাষা শিক্ষা ইত্যাদি প্রদান করা হয়। এই বৃত্তি ও সংশ্লিষ্ট প্রশিক্ষণ শিক্ষার্থীদেরকে দেশের যোগ্য ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করে।

উল্লেখ্য, দেশের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান এবং ধনী ব্যক্তিদের প্রদত্ত যাকাত ও সিএসআর তহবিলের সাহায্যে গঠিত তহবিল থেকে এই বৃত্তি ২০১০ সাল থেকে নিয়মিতভাবে প্রদান করা হচ্ছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.