পাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন

0

নিজস্ব প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ শুক্রবার উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সকাল দশটায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন-এর নেতৃত্বে আনন্দ র‌্যালি বের করা হয়। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন এবং র‌্যালিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ অনেকে অংশগ্রহণ কেরন।

র‌্যালি শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন প্রশাসনের পক্ষে স্বাধীনতা চত্বরে শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় আরও শ্রদ্ধাজ্ঞাপন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শেখ হাসিনা হল, সিএসই, ইইই, ব্যবসায় প্রশাসন, আইসিই, ইইসিই, ফার্মেসি, রসায়ন, ভূগোল ও পরিবেশ, পরিসংখ্যান, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ, পদার্থ বিজ্ঞান, অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, নগর ও অঞ্চল পরিকল্পনা, সিভিল, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও লোকপ্রশাসন বিভাগ, প্রকল্প পরিচালকের দপ্তর, পরিবহন পুল, কর্মচারী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় নীল দল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, রোভার স্কাউট গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শ্রদ্ধাঞ্জলি শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন মহান বিজয়ী দিবসে বলেন, বিজয়কে আমাদের মনের মধ্যে ধারণ করতে হবে। সেই সাথে লালন করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। ১৯৭১ সালের ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতার সংগ্রাম চলতে থাকে। সংগ্রামের মধ্য দিয়েই আজকের এই বিজয় আমাদের। এই বিজয়কে হৃদয়ে ধারণ করে দেশের কল্যাণে আমাদের কাজ করতে হবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, পাকিস্তানী শোষণের বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বিজয় পেয়েছি। দেশের প্রতি ভালোবাসা অন্তরে ধারণ করতে হবে। সকলের সম্মিলিত ভালোবাসার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন বলেন, আজকের দিনটি আমাদের সবচেয়ে আনন্দের ও গৌরবের। স্বাধীনতার পর বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রতিটি ক্ষেত্রে আমরা অভাবনীয় উন্নতি করছি। বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল।

শ্রদ্ধাঞ্জলি শেষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ‘দুর্লভ চিত্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে চিত্র উদ্বোধন করেন। এদিকে ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম। এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহাসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.