আগামীকাল পাবিপ্রবিতে বি ইউনিটের পরীক্ষা দিয়ে ৩ পর্বের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা শুরু

0

পাবনা প্রতিনিধি : ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার বি ইউনিটের পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে তিন পর্বের ভর্তি পরীক্ষা শুরু হবে। এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে ক্যাম্পাসে এক মত বিনিময় সভার আয়োজন করে। সরকারি প্রশাসনসহ আইনশৃঙ্খলাবাহিনী ভর্তি পরীক্ষায় সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে তাদের কর্ম পরিকল্পনা তুলে ধরেন। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা আয়োজনের সকল প্রস্তুতির তথ্য সভায় অবহিত করেন।

শুক্রবার সকালে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে মত বিনিময় সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ ভর্তি পরীক্ষা আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা এবং জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০ জন সহ মোট ৯২০টি আসনে ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। সি ইউনিটের পরীক্ষা আগামী ২৭ মে এবং এ ইউনিটের পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে। শনিবার বি ইউনিটের পরীক্ষা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্র, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও শহিদ এম মনছুর আলী কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত।

প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাবনার আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পরীক্ষা উপলক্ষে পরীক্ষার আগের দিন শহরের ফটোষ্ট্যাটের দোকান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। টহল জোড়দার করা হবে। কোনরকম ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না। পরীক্ষা শুরুর পাঁচ মিনিট পর কেন্দ্রের কক্ষে ঢোকা যাবে না। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুরুষ ও মহিলা পুলিশ থাকবে। এছাড়া প্রক্টরিয়াল বডির সম্মানিত সদস্যরাও উপস্থিত থাকবেন। পুলিশ ট্রাফিক কন্ট্রোল করবেন।

সভায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বিগত দিনের মত এবারও পরীক্ষা খুবই সুন্দর, সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য আমাদের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী, পরীক্ষার সাথে জড়িত সকল মহল, নারী পুলিশ, সর্বোপরি পাবনাবাসী সর্বাত্বক সহযোগিতা করছেন। আমি ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.