ইবিতে সপ্তাহব্যাপী স্পোর্টস টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

0

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) স্পোর্টস এসোসিয়েশনের আয়োজনে সপ্তাহব্যাপী ‘স্পোর্টস কার্নিভাল ১.০’ সম্পন্ন হয়েছে। এতে অনুষ্ঠিত আটটি খেলার চূড়ান্ত পর্ব শেষ হয়েছে। বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) রাত ৮ টায় বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পোর্টস এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ও আইন বিভাগের প্রফেসর ড. শাহজাহান মন্ডল, সহকারী প্রক্টর ও আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম, সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট মোস্তাফিজ সোহেল, স্পোর্টস এসোসিয়েশনের সভাপতি এইচএম বুলবুল ও সম্পাদক তামজিদ হায়দার সহ অংশগ্রহণকারী শতাধিক শিক্ষার্থীরা।

এসময় ফুটবল খেলায় চ্যাম্পিয়ন হয় টিম জ্যাকস এবং রানার্সআপ হয় টিম রোবট। এতে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন টিম জ্যাকের জাকারিয়া এবং ম্যান অব দ্যা টুর্ণামেন্ট হয়েছেন টিম রোবটের নাইম। এদিকে ক্রিকেট খেলায় চ্যাম্পিয়ন হয় টিম রাইজিং স্টার এবং রানার্সআপ হয় টিম ফেয়ারলেস।

এছাড়াও টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হয়েছেন সিএসই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাহফুজ খান এবং রানার্সআপ হযেছেন শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের আব্দুন নূর। ব্যাটমিন্টন (পুরুষ) খেলার চ্যাম্পিয়ন হয়েছেন তন্ময় এবং রানার্সআপ হয়েছেন সুলাইমান। ব্যাটমিন্টন (নারী) খেলার চ্যাম্পিয়ন হয়েছেন চারুকলা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের সাদিয়া জান্নাত উর্মি এবং রানার্সআপ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের রামিসা আনজুম মাইশা। এদিকে দাবা খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উৎস মন্ডল ও রানার্সআপ হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শাকিল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. কামাল উদ্দিন বলেন, নিয়মিত শিক্ষার্থীদের খেলাধুলা আয়োজনের একটা রীতি ছিল, যা সবসময় আয়োজন করা উচিত। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাই শুধু প্রধান নয়, খেলাধুলাও একটা অংশ। সুস্থ সাংস্কৃতিক পরিবেশের জন্য এসকল আয়োজন অবশ্যই চলমান রাখতে হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের খেলাধুলা নিয়মিত চলমান রাখতে উদ্যোগ নিয়েছে ইবি স্পোর্টস এসোসিয়েশন। রেজিষ্ট্রেশন পদ্ধতিতে এ টুর্নামেন্টের আয়োজন করেছে তারা। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এ টুর্নামেন্টে স্পন্সর করেছে ওরাকল বিসিএস কোচিং এবং মোল্লা এগ্রো সাইন্স।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.