পাবিপ্রবিতে ট্যুরিজম বিভাগের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস পালিত

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি, প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস -২০২৩ পালিত হয়েছে। এ বছরে ‘ট্যুরিজম অ্যান্ড গ্রিন ইনভেস্টমেন্ট ‘ প্রতিপাদ্যে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।

করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী পর্যটন খাতে ধস নেমেছে। কঠোর লক ডাউনের কারণে কমে যায় দেশীয় ও আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য। কোভিড-১৯ এর ধাক্কা সামলে নতুন করে পথ চলার প্রয়াসে ২য় বারের মত উদ্‌যাপিত হচ্ছে এবারের বিশ্ব পর্যটন দিবস।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বুধবার সকাল ১১ টায় (২৭ শে সেপ্টেম্বর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন শেষে স্বাধীনতা চত্বর এসে শেষ হয়।

র‍্যালিতে সরাসরি উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.এস এম মোস্তফা কামাল খান। এছাড়াও উপস্থিত ছিলেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান শ্রাবণী বাগচী, একই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আশিকুর রহমান অভি ও এস এম শাহেদুল আলম সাগর এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ।

উল্লেখ্য, র‍্যালি শেষে উপ-উপাচার্য অধ্যাপক ড.এস এম মোস্তফা কামাল খান বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ কর্তৃক আয়োজিত ফুড ফেস্টিভ্যালের বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদানের মধ্য দিয়ে আজকের বিশ্ব পর্যটন দিবস ও ট্যুরিজম আসোসিয়েশনের কেক কাটেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.