ভাষা শহীদদের স্মরণে ইবি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

0

ইবি প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। ২১শে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সংগঠনটির নেতাকর্মীরা।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে এসময় সহ-সভাপতি আল মামুন, বনি আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম ও হোসাইন মজুমদার এবং সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য।

এরআগে ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন হল, বিভাগ ও অনুষদ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.