পাবনায় টিএমএসএসের মাসিক কার্য অগ্রগতি পর্যালোচনা, কর্ম কৌশল নির্ধারন ও শিক্ষার্থী ভর্তি শীর্ষক কর্মশালা

0

পাবনা প্রতিনিধি : উত্তর জনপদ বগুড়ায় অবস্থিত দেশের শীর্ষ স্থানীয় এনজিও টিএমএসএসের পাবনা জোন কর্তৃক আয়োজিত পাবনা জোনের জানুয়ারি মাসের কার্য অগ্রগতি পযালোচনা,ফেব্রুয়ারী মাসের কর্মকৌশল নির্ধারন ও টিএমএসএস পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থী ভর্তি শীর্ষক দিন ব্যাপি কর্মশালা গতকাল টিএমএসএসের পাবনা জোনাল কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় পাবনা জোনের জোনাল কর্মকর্তা মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিএমএসএসের নাটোর ডোমেইন প্রধান সাগর কুমার বড়ুয়া, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের প্রেসিডেন্ট ভিডিপি সেবা পদক প্রাপ্ত সাবেক পরিচালক,দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার রাজশাহী বিভাগের বিশেষ প্রতিনিধি ও টিএমএসএসের ইনফরমেশন ইনটেলিজেন্ট প্রতিনিধি আব্দুল খালেক খান,নাটোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ আঃ কুদ্দুস ও ভাইস প্রিন্সিপাল মোঃ আমিরুল ইসলাম। দিন ব্যাপি এ কর্মশালয় টিএমএসএসের কর্মকান্ড নতুন নতুন সদস্যদের মধ্যে পৌছে দেওয়ার পাশাপাশি খেলাপি ও মেয়াদ উত্তীর্ণ ঋন আদায়ে সদস্যদের সাথে আচার-আচরণে যত্নশীল হওয়ার জন্য ডোমেইন প্রধান সাগর কুমার বড়ুয়া কর্মকর্তাদের পরামর্শ দেন।

তিনি খেলাপি,মেয়াদোত্তীর্ণ ঋণ আদায়,নতুন সদস্য নির্বাচন করে নতুন,নতুন দল গঠন করতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান। সদস্য ও কর্মকর্তাদের সাথে আচার আচরণে যত্নশীল হওয়ার জন্য তিনি কর্মকর্তাদের নির্দেশ দেন। সঞ্চয়, ঋণী সদস্য,ঋণবৃদ্ধি,বকেয়া হ্রাস, স্থায়ী আমানত বৃদ্ধি, কর্ম এলাকার কার্যক্রম চিহ্নিত করে কর্ম কৌশল গ্রহণ, বকেয়া আদায় জোরদার কারনের জন্য তিনি কর্মকর্তাদের প্রতি আহবান জানান। তিনি প্রশিক্ষনার্থী কর্মীদের কাজে লাগানো,ঋণ বিতরনে সতর্কতা অবলম্বন, সামাজিক সচেতনতা মূলক প্রচারণা ও সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

বিশেষ অতিথি আব্দুল খালেক খান পিভিএম সবাই কে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য আহবান জানান। নাটোর পলিটেকনিক ইনস্টিটিউটেে অধ্যক্ষ আঃ কুদ্দুস সংস্থার সদস্যদের ছেলে মেয়ে কিংবা অন্যদেরকে টিএমএসএস পরিচালিত নাটোর পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির পরামর্শ দেওয়ার জন্য তিনি কর্মকর্তাদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে এরিয়া ম্যানেজারদের মধ্যে পাবনার মোঃ আনিসুর রহমান, পুষ্পপাড়ার মোঃ আঃ রাজ্জাক, ঈশ্বরদীর মোঃ বেলাল হোসেন ও সুজানগর এরিয়ার মোঃ আতিকুর রহমান, ডোমেইন এইচআরও কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, সংশ্লিষ্ঠ এরিয়া শাখার ম্যানেজার যথাক্রমে সাইদুর রহমান, মোঃ গোলাম মোস্তফা, আকমল হোসেন ও মোঃ নজরুল ইসলাম সহ ১৮ টি শাখার ম্যানেজারগন এ কর্মশালয় অংশ নেয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.