চাটমোহরে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেলেন ৫ শতাধিক দুস্থ মানুষ

0

পাবনা প্রতিনিধি : দাদা-দাদীর স্মরণে পাবনার চাটমোহরে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দিয়েছেন কয়েকজন চিকিৎসক।

তারা পাঁচ শতাধিক গরিব অসহায় দুস্থ রোগীর রোগ নির্ণয় করে ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেন।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ছাইকোলা ইউনিয়নের খান বাড়িতে দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে রোগী দেখে রোগ নির্ণয় করে ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা সেবা দেন ডা. ফরহাদ পারভেজ লিখন, ডা. আসিফ উদ্দিন খান, ডায়াবেটিস মেডিসিন, স্ত্রী, গাইনি ও প্রসূতি চিকিৎসক ডা. তামান্না হক খান পিউ এবং ডা. ফারহানা রহমান চিন্থি।

এ সময় চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, ছাইকোলা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু, বিশিষ্ট ব্যবসায়ী আশিকুর রহমান আশিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা ৭০ বছর বয়সী শেফালি খাতুন জানান, আমি বহু দিন ধরে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলাম। বাইরে গিয়ে চিকিৎসা করানোর মতো টাকা পয়সা আমার কাছে ছিল না। শুনলাম খানের নাতি নাতনীরা ইসমত উল্লাহ খানের বাড়িতে রোগী দেখবেন। আমি গেলাম, আমাকে দেখে প্রেসক্রিপশন করে বিনামূল্যে ওষুধ দিয়েছে। আল্লাহ্ তাদের ভাল করুন।

৭৫ বছর বয়সী সাবেদা খাতুন জানান, আমি দীর্ঘদিন ধরে প্রেসার, গ্যাস সহ বিভিন্ন রোগে ভুগছিলাম। আমার ওষুধ কেনার মত কোন টাকা ছিল না, আজকে এখানে এসে আমাকে ডাক্তাররা দেখে বিভিন্ন ওষুধ দিয়েছে। আমি উপরওলার কাছে শুকরিয়া জানাই। আল্লাহ তাদের ভাল রাখুক। তারা যেন এরকম আরো ভালো কাজ করতে পারে সেই দোয়া করি।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজক ডা. ফরহাদ পারভেজ লিখন জানান, আমাদের দাদা মৃত কিসমত উল্লাহ খান ও দাদী খাদিজা বেগমের স্মরণে তাদের নাতি নাতনিরা প্রতিবছরের ন্যায় এবারেও দুস্থ অসহায় রোগীর রোগ নির্ণয় করে বিনামূল্যে ঔষধ সরবরাহ করেছি। দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে আমরা প্রায় পাঁচ শতাধিক গরীব অসহায় ও দুস্থ রোগীদের রোগ নির্ণয় করে ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা সেবা দিয়েছি। আমাদের এ সেবা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.