নতুন চমক নিয়ে আসলেন বিজয় সরকার

0

অসংখ্য জনপ্রিয় গানের স্রটা কিংবদন্তী সংগীতজ্ঞ বিজয় সরকার এবার নিয়ে এলেন তাঁর অগনিত ভক্তদের জন্য নতুন গান। “আমার জীবন জুড়ে রয়েছো তুমি” শিরোনামের এই গানটির কথা, সুর ও কন্ঠ দিয়েছেন বিজয় সরকার নিজে। এবং তাঁর সঙ্গে দ্বৈত্ব কন্ঠে কন্ঠ মিলিয়েছেন জনপ্রিয় কন্ঠ শিল্পী ক্ষমা রাণী দাস।

সুমন বড়ুয়ার সংগীতে গানটি পাওয়া যাবে শিল্পী নিজের অফিসিয়াল ফ্যান পেজ ” বিজয় সরকার সুনামগঞ্জ ” এ।

লোকজ সংস্কৃতি, পল্লী সাহিত্য, বাঙালি সংস্কৃতি, ক্লাসিক কিংবা আধুনিক এমন অজস্র বিষয় যাঁর নাম শুনলে হৃদয়ে জাগ্রত হয় তিনি হলেন বিজয় সরকার। নিজস্ব সংস্কৃতি, আচার, ঐতিহ্য, জীবনধারা, কৃষ্টি,লোকজ উৎসব, সাংস্কৃতিক পরিক্রমা হলো একটি দেশের একটি জাতির সবচেয়ে মূল্যবান সম্পদ। আর এই মূল্যবান সম্পদের ভান্ডার আরও সম্প্রসারিত করতেই বিজয় সরকারের ক্লানহীন সংগীত সাধনা। তিনি গৎবাঁধা নিয়মের বাইরে গিয়ে নিজস্ব ধাঁচে তুলে এনেছেন বাংলার অমৃত রত্নভাণ্ডার।

একজন জনপ্রিয় গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী ও লোকজ গবেষক হিসেবে ‘বিজয় সরকার যেসকল সৃষ্টি মানুষের হৃদয়ের সঙ্গে মিশে গ্রাম বাংলার জনপদ, পথ, প্রান্তর, জনমানুষের মনে মিলে মিশে একাকার হয়ে আছে তার এই কর্মব্যাপ্তি নিঃসন্দেহে অতুলনীয় ও প্রশংসার দাবিদার ।

সংগীত হলো মনের খোরাক। আর সেই খোরাকই কখনো, কখনো মানুষের জীবনের হাসি, আনন্দ, প্রেম,বিরহ, দুঃখ, কষ্ট,কান্না প্রকাশের অবলম্বন হয়ে দাঁড়ায়, তখন নিজের জীবন থেকেই উপমা দিয়ে থাকেন গানের সৃষ্টিকর্তা। নতুন এই গানটি শ্রোতাদের হৃদয় সুপ্ত বাসনাকে জাগ্রত করবে।

— জাহিদ হাসান নিশান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.