আদর্শীক একজন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান

0

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে জনসেবা, রাষ্ট্রের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, সন্ত্রাস দমন, মাদক নির্মূল ও মানব পাচার রোধে সরকারের নিদেশনা বাস্তবায়নে নিরসল কাজ করে যাচ্ছেন পাবনা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম মহোদয়।

যোগদানের পর থেকে মাএ ৬ মাসেই নানা ভাবে নতুন ও যুগ উপযোগি সীদ্ধান্ত গ্রহণ করে নিজ বাহিনীর সদস্যদের মধ্যে কাজের প্রতি দায়িত্বশীল মনোভাব সৃষ্টি ও সচছতার ভিত্তিতে পুলিশি সেবা নিশ্চিত করতে তিনি কাজ করে যাচ্ছেন। মাদক, জঙ্গী, ইভটিজিং, বাল্য বিবাহ, চোরাকারবারি, সাইবারক্রাইম, মানব পাচারসহ সকল প্রকারের অপরাধ নিয়ন্ত্রণে নিযাতিত মানুষের পাশে থেকে সঠিক বিচার প্রাপতিতে সামাজিকভাবে সমাজের বিভিন্ন পেশার মানুষকে একএিত করে বিট পুলিশিং কাযকমের মাধ্যমে শিক্ষিত বেকার জনশক্তিকে কাজে লাগিয়ে কাজ করে যাচ্ছেন তিনি।

যার ফলশ্রুতিতে ইতি মধ্যে অল্প সময়ের ব্যবধানেই ভালো কাজের পুরস্কারের স্বীকৃতিস্বরূপ রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হওয়ার সম্মান অর্জন করার পাশাপাশি এ রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবেও তিনি নির্বাচিত হয়েছে। মটরসাইকেল আরোহীর হেলমেট পরন নিশ্চিত করতে , তিনজন আরোহী ও দ্রুতগতি ত্যাগ, অপ্রাপ্ত বয়স্ক সন্তানদের হাতে মটর সাইকেল তুলে না দিতে অভিভাবকদের আহববান জানান। ঈদ পরবর্তী সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবং করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পাবনা শহরের বিভিন্ন এলাকা ও বিনোদন পার্কে এবং জেলার অন্যান্য থানার গুরুত্বপূ্র্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে মোটর সাইকেলসহ সকল যানবাহন তল্লাশী ও মাস্কবিহীন জনসাধারণের মাঝে নিজেই উপস্থিত থেকে মাস্ক বিতরণ করছেন।

পাবনা জেলা পুলিশের মোবাইল টিমগুলো চেকপোস্ট ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে সেগুলো সারাক্ষণই তদারকির দায়িত্বে কাজ করছে তিনি অত্যানত নিষ্ঠার সাথে। আসুন আমরা তাদের সহযোগীতা করি। পুলিশকে নিয়ে আমরা অনেক সময় বাজে মন্তব্য করি। আবার বিপদে পড়লে পুলিশই হয় জনগনের আশ্রয় স্থল। আসুন পুলিশ বা প্রসাশনকে নিয়ে সমালোচনা করার আগে নিজেদের ভুলএুটিগুলো সুদরায় তবে তখন পুলিশ বা অন্য কোনো সংস্থা সুয়োগও পাবে না আমাদের সরলতার সুযোগ নিতে।

সকল পুলিশ বা প্রসাশনের লোকই খারাপ নয়। অনেক ভালো ও সৎ অফিসার আছেন যারা রাত দিন আমাকে ও আপনাকে ভালো রাখার জন্য নিরাপত্তা ব্যবস্থায় কাজ করছে। স্যালুট জানাই সে সকল কাজ পাগল পুলিশ ও জেলা প্রসাশনের অফিসারদের। করোনা প্রতিরোধে পাবনা জেলার ১০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় ৫০০ তরুনকে নিয়ে নিয়ে কাজ করছে পাবনা জেলা পুলিশ সেটিরও প্রধান সমন্বয়েকর দায়িত্ব পালন করছেন তিনি।

সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠনের সহায়তায় অক্সিজেন সরবরাহ, জনসচেতনতা, যানজট নিরসন, করোনা রোগীর সেবা, দাফন এমনকি গোরস্থান, শ্মশ্মান, হাসপাতাল সর্বত্রই কাজ করছে নিজেদের জীবন বাজি রেখে। তাদের কাজে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় সমন্বয় করে কাজ করছে জেলা পুলিশ। ভালো থাকুক তারা ও তাদের পরিবার। যারা নিজেদের পরিবার ও বাচ্চাদের মায়া ত্যাগ করে আমার বাচ্চা ও আমাদের ভালো রাখার জন্য কাজ করছেন। এগিয়ে যাক মানবতা, দুর হোক সমাজ থেকে সকল অন্যায়- অপরাধ। ভালো থাকুক প্রিয় স্যার জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম মহোদয়।

লেখক : তামিমুল ইসলাম তামিম, পাবনা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.