নাটোরে করোনা শনাক্তের হার বেশি হলেও পরীক্ষা হচ্ছে কম

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর: নাটোরে করোনা শনাক্তের হার বেশি হলেও পরীক্ষা কম হচ্ছে। ইতিমধ্যে নাটোর জেলাকে করোনার হলুদ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। বুধবার পর্যন্ত সিভিল সার্জন অফিস সূত্রে প্রাপ্ত তথ্যে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.১১ শতাংশ। ১৩ জানুয়ারি বৃহস্পতিবার ৪৫ জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.১৩ শতাংশ। যা গত চার মাসের মধ্যে সর্বোচ্চ।

এ পর্যন্ত জেলায় মোট ৩২৮৫৯জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময় মোট রোগী শনাক্ত হয়েছে ৮৪৮৮ জন। সর্বশেষ গত ২ মাস আগে একজনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জন। তবে সিভিল সার্জন আফরোজা বেগম জানিয়েছেন, করোনার হলুদ জোন আসার পর আমাদের নাটোরে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ পর্যন্ত নাটোর আধুনিক সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড এর রেড জোনে ৬ জন রোগী ভর্তি আছে।

আইসোলেশন ওয়ার্ড অক্সিজেন এন্টিজেন টেস্ট এবং করোনা চিকিৎসার জন্য সকল ব্যবস্থা প্রস্তুত আছে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, করোনার সংক্রমণ কমে যাওয়ায় জনসাধারণ মাস্ক পড়ার ব্যাপারে কিছুটা উদাসীন হয়ে গেছেন।আজ থেকে জনসাধারণকে মাস্ক পড়তে বাধ্য করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.