নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব সম্প্রীতির পরিবেশে অনুষ্ঠিত হলো পূনর্মিলনী ও বনভোজন

0

নিউইয়র্ক (ইউএনএ): বর্ণাঢ্য আয়োজনে আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের বনভোজন ও পূনর্মিলনী অনুষ্ঠান। এতে সপরিবারে অংশগ্রহণ করে প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যবৃন্দ সপরিবারে অংশ গ্রহণ করে সম্প্রীতির বন্ধনকে আরো জোরদার করার প্রত্যয় ঘোষণা করেন। কমিউনিটির কল্যাণে প্রেসক্লাবকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার উপর গুরুত্বারোপও করেন তারা। এছাড়াও অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে প্রেসক্লাবের অনুষ্ঠানটি অনন্য অনুষ্ঠানে পরিণত হয়। সবার অংশগ্রহণে অনুষ্ঠানটি হয়ে উঠে উৎসবমুখর আর প্রাণবন্ত। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটির অদূরে নয়নাভিরাম সানকিন মেডো ষ্টেট পার্কের ই অর্চার্ড প্যাভেলিয়নে রোববার (১১ জুলাই) আয়োজিত অনুষ্ঠানের বিভিন্ন কর্মকান্ডের মধ্যে ছিলো- আড্ডা, খেলাধুলা, র‌্যাফল ড্র প্রভৃতি। ছিলো সকালের নাস্তা, দুপুরে মধ্যাহ্ন ভোজ আর বিকেলে ঝালমুড়ি-চানাচুরের সাথে চা। আরো ছিলো রসোগোল্লা আর গজা মিষ্টি। ছিলো সঙ্গীতানুষ্ঠান। রং বে রং এর এক গুচ্ছ বেলুন উড়িয়ে দুপুরে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান পৃষ্ঠপোষক, বীর মুক্তিযোদ্ধা, বাংলা সিডিপ্যাপ এর কর্নধার আবু জাফর মাহমুদ। এর আগে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম। এসময় ক্লাব কর্মকর্তা এবং অতিথিগণও শুভেচ্ছা বক্তব্য রাখেন। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পাঠ করেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক রশিদ আহমদ। এসময় ক্লাবের কর্মকর্তা ও সদস্যদের মধ্যে অন্যতম উপদেষ্টা আনোয়ার হোসেইন মঞ্জু, সাবেক সভাপতি যথাক্রমে ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, মাহফুজুর রহমান ও আবু তাহের, সহ সভাপতি হাবিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক সালাহউদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক ও অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য সচিব আলমগীর সরকার, অর্থ সম্পাদক মমিন মজুমদার সহ প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, শেখ সিরাজুল ইসলাম, মেরী জোবায়দা, সৈয়দ ইলিয়াস খসরু, ফরিদ আলম, এসএম সোলায়মান, দিদার চৌধুরী, মোহাম্মদ জামাল আনসারী, টিএম মামুন, সানাউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের প্রথম প্রেসক্লাব নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক ও বর্তমান কর্মকর্তা/সদস্য এবং সাংবাদিকদের মধ্যে এই অনুষ্ঠানে আরো যোগ দেন সাবেক সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস, সাংবাদিক ইমরান আনসারী, মোহাম্মদ জাকারিয়া, সোহেল হোসাইন, নাজিম উদ্দিন প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক, এলাইড মর্টগেজ-এর জান ফাহিম, ইমিগ্র্যান্ট এলডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল, জ্যামাইকা মুসলিম সেন্টার পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক মিজানুর রহমান ভূইয়া মিল্টন, মূলধারার রাজনীতিক মোহাম্মদ সেবুল উদ্দিন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট জুলফিকার হায়দার, বিশিষ্ট ব্যবসায়ী বদিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে আরো অনেকেই এই অনুষ্ঠানে যোগ দেন। তারা হলেন মৌলভীবাজারের ভাটেরা কলেজের সাবেক প্রিন্সিপ্যাল নজরুল ইসলাম, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, ফার্মাসিস্ট মোহাম্মদ কবীর, ডিএইচ কেয়ারের পরিচালক মনিরুল ইসলাম মঞ্জু, কমিউনিটি নেতা আব্দুস শহীদ, রাইটার্স ফোরামের সভাপতি আব্দুল্লাহ আল আরীফ, সহ সভাপতি নঈম উদ্দিন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মোহাম্মদ আব্দুর রহীম প্রমুখ। সুস্বাদু রসগোল্লা আর গজা নিয়ে সুদূর বাফেলো থেকে সস্ত্রীক যোগ দেন প্রেসক্লাবের অন্যতম সদস্য, বাফেলো বাংলা সম্পাদক নিয়াজ মাখদুম।

প্রেসক্লাবের পূনর্মিলনী ও বনভোজন অনুষ্ঠান আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক, বীর মুক্তিযোদ্ধা বাংলা সিডিপ্যাপ-এর কর্নধার আবু জাফর মাহমুদ ছাড়াও বিশেষ সহযোগিতায় ছিলেন এটর্নী মঈন চৌধুরী, ইমিগ্র্যান্ট এলডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, বিশিষ্ট রাজনীতিক ও ব্যবসায়ী মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূইয়া), বিশিষ্ট ব্যবসায়ী হাসানুজ্জামান হাসান, বিশিষ্ট ব্যবসায়ী ও উৎসব ডটকমের রায়হান জামান, কমিউনিটি অ্যাকটিভিষ্ট মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, পিজে গ্রুপ-এর কর্নধার পার্থ গুপ্ত।

অনুষ্ঠানে ছিলো শিশু-কিশোর-কিশোরীদের দৌড়, মহিলাদের পিলো আর পুরুষদের বল থ্রো। ছিলো আকর্ষনীয় র‌্যাফল ড্র। পুরষ্কারগুলোর পৃষ্ঠপোষক ছিলেন- এলাইড মর্টগেজ-এর জান ফাহিম, কুইন্স সোস্যাল এডাল্ট ডে-কেয়ার সেন্টারের ইঞ্জিনিয়ার মাহফুজুল হক, খলিল বিরিয়ানী হাউজ-এর কর্নধার খলিলুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক শামসুল ইসলাম মজনু, বিডি সাউন্ড, চ্যানেল টিটি, রুবাই ফ্যাশন, জ্যামাইকা ফার্মেসী, ইয়র্ক বাংলা, সাংবাদিক মনোয়ারুল ইসলাম এবং ডা. চৌধুরী সারোয়ারুল হাসান। অতিথিবৃন্দ এবং ক্লাব কর্মকর্তারা পুরষ্কারগুলো র‌্যাফল ড্র বিজয়ীদের হাতে তুলে দেন। সাংস্কৃতিক পর্বে মজার জোকস পরিবেশন করেন কমিউনিটির পরিচিত মুখ নাসির আলী খান পল ও ডা. চৌধুরী সারোয়ারুল হাসান। সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত সঙ্গীত শিল্পী আলী মাহমুদ। মজার অনুষ্ঠানে আগত অতিথি সহ ক্লাবের সদস্যদের প্রতিটি পরিবারের জন্য ছিলো প্রেসক্লাবের নাম ও লগো সম্বলিত আকর্ষনীয় মগ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.